দুই প্রার্থীর সমান ভোট, ফয়সালা লটারিতে

দিনাজপুরের জেলা পরিষদ নির্বাচনে সাধারণ সদস্য পদে দুই প্রার্থী সমান ভোট পাওয়ায় লটারির মাধ্যমে একজনকে বিজয়ী করা হয়েছে।

রবিবার (১৭ অক্টোবর) সন্ধ্যায় জেলা প্রশাসক কার্যালয়ের সভাকক্ষে নির্বাচনের ফলাফল ঘোষণার সময় দেখা যায়, সদস্য পদে মতিউর রহমান তালা প্রতীকে ৩৮ ভোট ও মোজাহার আলী মন্ডল হাতি প্রতীকে ৩৮ ভোট পেয়েছেন। পরে চিরকুটে দুই প্রার্থীর নাম লিখে লটারির মাধ্যমে মোজাহার আলীকে বিজয়ী ঘোষণা করেন জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকী। এ সময় উপস্থিত ছিলেন জেলা নির্বাচন কর্মকর্তা শাহিনুর ইসলাম প্রামানিকসহ অন্য কর্মকর্তারা।

জেলা নির্বাচন কর্যালয় সূত্রে জানা গেছে, গতকাল বিরামপুর উপজেলার ১১ নম্বর আসনে উপজেলা পরিষদ হলরুমে সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত ভোটগ্রহণ চলে। ওই আসনে সাধারণ সদস্য পদে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। ১০৭ জন ভোটারের রায়ে গোলজার হোসেন টিউবওয়েল প্রতীকে ৩০ ভোট পান। মতিউর রহমান তালা প্রতীকে পান ৩৮ ভোট এবং মোজাহার আলী মন্ডল হাতি প্রতীকে ৩৮ ভোট পান।

সদস্য পদে বিজয়ী মোজাহার আলী মন্ডল বলেন, ‘জেলা পরিষদ নির্বাচনে আমি ১১ নম্বর ওয়ার্ডে সদস্য হিসেবে ৩৮ ভোট পাই। আমার নিটকতম প্রতিদ্বন্দ্বীও ৩৮ ভোট পান। তাই আমরা ডিসি অফিসে যাই। সেখানে লটারির মাধ্যমে আমাকে বিজয়ী ঘোষণা করা হয়। আমি অনেক আনন্দিত এবং আল্লাহর কাছে শুকরিয়া আদায় করছি। আমি জেলা পরিষদের সাধারণ সদস্য হিসেবে কাজ করতে পারি এবং যেন জনগণের সেবা করতে পারি।’

সমান ভোট পাওয়ার বিষয়ে তিনি বলেন, ‘এটা হয়তো আমাদের ভাগ্যে ছিল। দুই জনকেই মানুষ ভালোবেসেছে। তাই ভোটের মাধ্যমে তা প্রকাশ করেছে। যদি লটারিতে আমার নাম না আসতো মেনে নিতে হতো।’

সাধারণ সদস্য পদে পরাজিত প্রার্থী মতিউর রহমান বলেন, ‘আমার ভাগ্যে এটাই ছিল। আমি মেনে নিয়েছি।’