চলন্ত ট্রেন থেকে মাথা বের করতেই সিগন্যাল পোস্টে ধাক্কা লেগে সাইক্লিস্টের মৃত্যু

সাইক্লিংয়ে দুটি রুপা ও একটি তামার মেডেল অর্জন করে ট্রেনে চেপে বাড়িতে ফিরছিলেন মারুফ হাসান। বেশ উৎফুল্লও ছিলেন। কিন্তু চিরিরবন্দরে স্টেশনে নামার আগেই দুর্ঘটনায় প্রাণ হারান এই সাইক্লিস্ট।

মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) সকাল ৯টায় দিনাজপুযরের চিরিরবন্দর স্টেশনের নামার আগে সিগন্যাল পোস্টের সঙ্গে মাথায় আঘাত লেগে প্রাণ হারান তিনি। ঢাকা থেকে পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনে চেপে বাড়িতে ফিরছিলেন মারুফ। তিনি চিরিরবন্দর উপজেলার আউলিয়াপুকুর ইউনিয়নের বড় বাউল এলাকার আনিছুর রহমানের ছেলে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, সাইক্লিং প্রতিযোগিতায় অংশ নিতে গত শনিবার ঢাকা যান মারুফ। সেখানে অংশগ্রহণ করে দুইটি রুপা ও একটি তামার পদক অর্জন করেন। সোমবার তিনি পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনে করে বাড়িতে ফিরছিলেন। গন্তব্যে পৌঁছার কিছুটা আগে কোচের গেটের হাতল ধরে মাথা বের করলে লাইনের পাশে থাকা সিগন্যাল পোস্টের সঙ্গে মাথায় ধাক্কা লাগে। এতে তিনি নিচে পড়ে যান। পরে আহত অবস্থায় তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

দিনাজপুর জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সুব্রত মজুমদার ডলার বলেন, প্রতিভাবান একজন সাইক্লিস্ট ছিল। যাকে নিয়ে গর্ব করবো, এখন তার মৃত্যু সংবাদ আমাদের অন্তরকে আঘাত করেছে। ঢাকায় প্রতিযোগিতায় সে দিনাজপুরের হয়ে খেলতে গিয়েছিল। আনন্দ নিয়েই বাড়িতে ফিরছিল এবং স্টেশনে আসার আগে অন্য খেলোয়াড়দেরকে ট্রেন থেকেই বাড়ি দেখিয়ে দিচ্ছিল। ট্রেনের হাতল ধরে মাথা বের করতেই এই দুর্ঘটনা ঘটে।

দিনাজপুর জিআরপি থানার এসআই জেসমিন আক্তার বলেন, এই ঘটনায় থানায় অপমৃত্যুর একটি মামলা করা হয়েছে। তবে কোনও অভিযোগ না থাকায় লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।