বাংলাদেশ টি এস্টেট স্টাফ অ্যাসোসিয়েশন নির্বাচনের তফসিল ঘোষণা

মৌলভীবাজারবাংলাদেশ টি এস্টেট স্টাফ অ্যাসোসিয়েশন নির্বাচনের (২০১৭-২০১৯ইং) তফসিল ঘোষণা করা হয়েছে। শনিবার শ্রীমঙ্গলে অবস্থিত বাংলাদেশ টি এস্টেট স্টাফ অ্যাসোসিয়েশনের সম্পাদক মো. জাকারিয়া হোসেন বাংলা ট্রিবিউনকে এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি বলেন, তফসিল অনুযায়ী আগামী ২৫ ডিসেম্বর রবিবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত নির্ধারিত কেন্দ্রে নির্বাচন অনুষ্ঠিত হবে। ২৭ নভেম্বর থেকে ৩ ডিসেম্বর পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত মনোনয়নপত্র বিতরণ, ৪ ডিসেম্বর বিকাল ৪টা পর্যন্ত মনোনয়নপত্র জমাদান, ৫ ডিসেম্বর মনোনয়নপত্র বাছাই, ৬ ডিসেম্বর বিকাল ৪টা পর্যন্ত প্রত্যাহার ও প্রতীক বরাদ্দ, ৮ ডিসেম্বর চূড়ান্ত বৈধ প্রার্থী তালিকা প্রকাশ করা হবে।
তিনি আরও বলেন, নির্বাচন পরিচালনার জন্য মিছবাহ উদ্দিন আহমদ চৌধুরীকে (গাজীপুর চা-বাগান) আহ্বায়ক, মো. আব্দুল বশিরকে (মাধবপুর চা-বাগান) সদস্য সচিব এবং সুব্রত সেন গুপ্ত (আমু চা-বাগান), আব্দুস সামাদ (সাতগাঁও চা-বাগান) ও অনিমেষ দেব রায়কে (আমরাইল চা-বাগান) সদস্য করে ৫ সদস্য বিশিষ্ট নির্বাচন সাব কমিটি গঠন করা হয়েছে।

নির্বাচনে সভাপতি, সাধারণ সম্পাদক, সহ-সাধারণ সম্পাদক, সাংগঠনিক সম্পাদক, কোষাধ্যক্ষ, প্রচার, সমাজসেবা ও ক্রীড়া সম্পাদক, শিক্ষা, গবেষণা ও সাংস্কৃতিক সম্পাদক পদে একজন করে ও সহ-সভাপতি পদে দুইজনসহ মোট ৯ জন এবং বালিশিরা উত্তরাঞ্চল, বালিশিরা পূর্বাঞ্চল, বালিশিরা পশ্চিমাঞ্চল, দলই অঞ্চল, নর্থ সিলেট অঞ্চল, লস্করপুর পূর্বাঞ্চল, লস্করপুর উত্তরাঞ্চল, লস্করপুর পশ্চিমাঞ্চল, মনু অঞ্চল, লংলা অঞ্চল, জুড়ি অঞ্চল, চট্টগ্রাম অঞ্চলসহ ১২টি অঞ্চলে আঞ্চলিক প্রতিনিধি পদে দুজন করে ২৪জনসহ মোট ৩৩ জন গোপন ব্যালটের মাধ্যমে নির্বাচিত হবেন।

নির্বাচনে ১২ কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। আর দেশের ১৪১টি চা-বাগানের ২ হাজার ৫১১জন ভোটার অংশগ্রহণ করবেন।

/এআর/