আকবরের জন্য হাসপাতালের খরচ ফ্রি করলেন প্রধানমন্ত্রী

আকবরশারীরিকভাবে অসুস্থ কণ্ঠশিল্পী আকবরকে দ্বিতীয়বারের মতো অর্থ সহায়তা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পাশাপাশি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে তার চিকিৎসার খরচ আজীবনের জন্য মওকুফ করে দিয়েছেন।
এখন থেকে সেখানে তিনি সারাজীবন বিনামূল্যে সব ধরনের চিকিৎসা গ্রহণ করতে পারবেন। সোমবার (২৮ সেপ্টেম্বর) আকবর নিজেই বাংলা ট্রিবিউনকে বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি জানান, প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে তাকে দুই লাখ টাকার চেক প্রদান করা হয়েছে। এর আগে তাকে ২ লাখসহ ২০ লাখ টাকার সঞ্চয়পত্র দিয়েছিলেন প্রধানমন্ত্রী।

আকবর বলেন, ‘আমার স্যার (হানিফ সংকেত) প্রধানমন্ত্রীর অফিসের সঙ্গে যোগাযোগ করেন। এরপর উনি আমার অবস্থা সম্পর্কে বিস্তারিত জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে। মাননীয় প্রধানমন্ত্রী স্যারের কথা শুনেছেন। তিনি আমার জন্য আরও দুই লাখ টাকার চেক বরাদ্দ করেন এবং পিজি আজীবন ফ্রি করে দিয়েছেন। উনার মতো একজন প্রধানমন্ত্রী আছেন বলেই আমি এখনও বাঁচার স্বপ্ন দেখি।’

তিনি জানান, ৯ সেপ্টেম্বর চেক ও কাগজপত্র ইস্যু হয়েছে। আর আগামী ৩০ তারিখ চিকিৎসার জন্য ভারতে যাচ্ছেন আকবর।

‘হাত পাখার বাতাস’ খ্যাত এ গায়ক আরও বলেন, ‘চলচ্চিত্রের জায়েদ ও ডিপজল ভাই আমাকে বেশ সহযোগিতা করেছেন। যখন যা লাগে- ১০ বা ২০ হাজার টাকা ডিপজল ভাই পাঠিয়ে দিয়েছেন। তার আগ্রহেই ভারতে যাওয়ার পরিকল্পনা করেছি।’

ডায়াবেটিস ও কিডনি রোগ ছাড়াও আকবর বিরল চর্মরোগে ভুগছেন। কিছুদিন আগেও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল কলেজ হাসপাতালে গুরুতর অবস্থায় ভর্তি হতে হয়েছিল তাকে। এখন কিছুটা সুস্থ এই গায়ক।