ঐশী এখন চিকিৎসক

গায়িকা হিসেবেই ফাতিমা তুয যাহরা ঐশীকে চেনেন অনেকে। পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারও। তবে পড়াশোনাটা তার চিকিৎসাশাস্ত্র নিয়ে। তাই গানের বাইরে এখন আরও একটি পরিচয় যুক্ত হলো।

ঐশী এখন চিকিৎসক। কারণ, আজ (১৮ অক্টোবর) তার এমবিবিএস পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। আর সেখানে তিনি কৃতিত্বের সঙ্গে উত্তীর্ণ হয়েছেন। এই আনন্দের খবরটি সামাজিক যোগাযোগমাধ্যমেও শেয়ার করেছেন তিনি। 

চিকিৎসকের পোশাক গায়ে জড়িয়ে একটি ছবি পোস্ট করে ঐশী লেখেন, ‘আলহামদুলিল্লাহ। আজকের এই অনুভূতি ভাষায় প্রকাশ করা খুবই কঠিন। সৃষ্টিকর্তার রহমতে আজ থেকে আমার নামের পাশে ডাক্তার শব্দটি যুক্ত হয়েছে। এখন থেকে আমি ডা. ফাতিমা তুয যাহরা ঐশী।’

ঐশী ২০১৫-১৬ শিক্ষাবর্ষে ঢাকার শমরিতা মেডিক্যাল কলেজে এমবিবিএস কোর্সে ভর্তি হয়েছিলেন। সেখান থেকেই এমবিবিএস পাস করলেন তিনি।

২০১৫ সালে ‘ঐশী এক্সপ্রেস’ অ্যালবামের মধ্য দিয়ে সংগীতে যাত্রা শুরু হয় তার। অ্যালবামের গান গাওয়ার পাশাপাশি মঞ্চ পরিবেশনাতেও তিনি প্রশংসিত। 

২০১৯ সালে ‘মায়া দ্য লস্ট মাদার’ সিনেমায় ‘মায়া, মায়া রে…’ গানটি গেয়ে শ্রেষ্ঠ গায়িকা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন তরুণ এই সংগীত তারকা।