টানা ১৪ মিনিটের অভিবাদন পেয়ে আনন্দ অশ্রু

হলিউড নন্দিনী মেরিলিন মনরোর বায়োপিক ‘ব্লন্ড’ ভেনিস চলচ্চিত্র উৎসবে ভূয়সী প্রশংসা কুড়িয়েছে। গত ৮ সেপ্টেম্বর প্রতিযোগিতা শাখায় এর উদ্বোধনী প্রদর্শনীর পর টানা ১৪ মিনিট দাঁড়িয়ে অভিবাদন জানান দর্শকরা। এমন সাড়া পেয়ে আবেগাপ্লুত মনরো চরিত্রের অভিনেত্রী আনা ডি আরমাস। আনন্দ অশ্রুতে ভেসেছেন তিনি। তার মুখ ভিজে গেছে চোখের জলে।

মনরোর তৃতীয় স্বামী আর্থার মিলার চরিত্রে অভিনয় করেছেন আড্রিয়ান ব্রডি। তিনিও আবেগপ্রবণ হয়ে পড়েন। তার চোখেও জল দেখা গেছে।

অ্যান্ড্রু ডমিনিকের ‘ব্লন্ড’ ছবির সহ-প্রযোজক হলিউড তারকা ব্র্যাড পিট। উদ্বোধনী প্রদর্শনীর আগে আনা ডি আরমাসকে নিয়ে লালগালিচায় হেঁটেছেন তিনি। ভেনিসে তার উপস্থিতি ছিলো চমক। কারণ ছবিটি নিয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে ছিলেন না ৫৮ বছর বয়সী এই আমেরিকান তারকা। তাকে বেশ হাসিখুশি লেগেছে।

আমেরিকান কথাশিল্পী জয়েস ক্যারল ওটসের ‘ব্লন্ড’ উপন্যাস অবলম্বনে সাজানো হয়েছে ছবিটি। এতে তুলে ধরা হয়েছে মনরোর চঞ্চলা শৈশব থেকে তারকাখ্যাতির চূড়ায় ওঠার উত্থান। গত জুলাইয়ে এর ট্রেলার ছেড়েছে প্রযোজনা প্রতিষ্ঠান নেটফ্লিক্স। আগামী ২৮ সেপ্টেম্বর নেটফ্লিক্সে মুক্তি পাবে এটি।

আনা ডি আরমাসমেরিলিনের গ্ল্যামার, মানবিকতা ও দুর্বলতা আনা ডি আরমাস দারুণভাবে ফুটিয়ে তুলতে পেরেছেন বলে মনে করেন দর্শকরা। শুটিংয়ের আগে মনরোর বাচনভঙ্গি আয়ত্ত্বে আনতে নয় মাস ব্যয় করেছেন ৩৪ বছর বয়সী এই কিউবান-স্প্যানিশ অভিনেত্রী।

সূত্র: ভ্যারাইটি, সিএনএন