ভারতের হাসপাতালে নাদিয়া, যেতে হচ্ছে অস্ত্রোপচারের টেবিলে

অনেক দিন ধরেই গ্যাস্ট্রোলিভারের সমস্যায় ভুগছেন ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী সালহা খানম নাদিয়া। দেশে ধাপে ধাপে চিকিৎসাও নিয়েছেন। কিন্তু আশানুরূপ ফল পাচ্ছিলেন না। এবার তাই ভারতের চেন্নাইয়ে ছুটে গেলেন অভিনেত্রী। ভর্তি হয়েছেন সেখানকার অ্যাপোলো হাসপাতালে।
 
গেলো ১০ মার্চ চেন্নাইয়ের ওই হাসপাতালে গেছেন নাদিয়া। ভেবেছিলেন, ডাক্তার দেখিয়ে ওষুধ-পরামর্শ নিয়ে ফিরে আসবেন। কিন্তু পরীক্ষা-নিরীক্ষার পর চিকিৎসক জানিয়েছেন, তাকে দ্রুতই উঠতে হবে অস্ত্রোপচারের টেবিলে। অগত্যা হাসপাতালে ভর্তি হতে হয় ব্যস্ত অভিনেত্রীকে।
 
বৃহস্পতিবার (১৬ মার্চ) দুপুরে একটি ছবি পোস্ট করেন নাদিয়া। যেখানে তাকে হাসপাতালের বেডে শুয়ে থাকতে দেখা গেছে। সেই সঙ্গে জানিয়েছেন, চিকিৎসার জন্য আরও কিছু দিন সেখানে থাকতে হবে তার।
 
নাদিয়া বলেন, ‘আমি আসলে ডাক্তার দেখানোর জন্য এসেছিলাম। তখন ডাক্তার আমাকে একটা মেজর অপারেশনের কথা বলেন। অপারেশনের জন্য এখানে আমার আরও বেশ কিছু দিন থাকতে হবে। ডিরেক্টর ভাইদের প্রতি অত্যন্ত দুঃখিত, যাদেরকে আমি ডেট দিয়েছিলাম।’

ভারতের হাসপাতালে নাদিয়াদর্শকপ্রিয় হওয়ার সুবাদে নাদিয়ার শুটিং শিডিউল থাকে নিয়মিত। কিন্তু অসুস্থতার কারণে সেটা সম্ভব হয় না মাঝে মধ্যেই। এজন্য সরল বাক্যে নির্মাতাদের কাছে দুঃখ প্রকাশ করেছেন।
 
গত ১৭ জানুয়ারি একই সমস্যা নিয়ে ঢাকার একটি হাসপাতালে ভর্তি হয়েছিলেন নাদিয়া। দিন দুয়েক হাসপাতালে থেকে কিছুটা সুস্থ হয়ে বাসায় ফেরেন। তারও আগে গত বছরের সেপ্টেম্বরে এই রোগে কিছু দিন অসুস্থ ছিলেন তিনি। 
 
নাদিয়াকে সর্বশেষ দেখা গেছে ‘ওরে বিহঙ্গ মোর’ নাটকে। এটি গত ৯ মার্চ আরটিভিতে প্রচার হয়েছে। নাহিদ আহমেদ পিয়াল নির্মিত এ নাটকে তার বিপরীতে অভিনয় করেছেন সজল।