ওসি হারুন এতো সহজে হারে না: ‘মহানগর ২’

২০২১ সালে একটা অদ্ভুত ঘটনা ঘটে যায় ওটিটি অধ্যায়ে। অথবা দুই বাংলার পর্দায়। আবার এভাবেও বলা যায়, সময়ের বিপরীতে দাঁড়িয়ে ভিজ্যুয়াল অধ্যায়ে এতোটা সাহসী গল্প আগে কেউ করেনি। এটাও বলা দরকার, যে তুখোড় অভিনেতাকে মানুষ প্রায় হারাতে বসেছিলো কমেডি চিত্রনাট্যের চাপে, তাকেই যেন পুনর্জীবন দিলো এই কাজটি।

বলা হচ্ছে হইচই অ্যাপের ‘মহানগর’ সিরিজ কিংবা ওসি হারুনের বেশে মোশাররফ করিমের ম্যাজিক অথবা আশফাক নিপুণের সাহসিকতার গল্প। 

মাঝে প্রায় দুই বছরের অপেক্ষা শেষে দর্শকদের সামনে ফের হাজির হলেন ভয়ংকর ওসি হারুন। শনিবার (২৫ মার্চ) বিকালে প্রকাশ হলো সিরিজটির দ্বিতীয় সিজনের টিজার। যেখানে যথারীতি চমকে দিলেন ওসি হারুন। ভয়েস ওভারে বলে গেলেন এই শহরের নির্মম বাস্তবতার গল্প এবং সেটিকে মোকাবিলা করার স্টেটমেন্ট। 

ওসি হারুন যথারীতি দর্শকদের মনে করিয়ে দিলেন দুটো পয়েন্ট- এক. নামটা হচ্ছে হারুন। দুই. হারুন এতো সহজে হারে না।

নিপুণ জানান, আসছে ঈদের বিশেষ চমক হিসেবে হইচই মুক্তি দিচ্ছে ‘মহানগর ২’। তারই প্রচারণার অংশ হিসেবে প্রকাশ হলো এক মিনিটের টিজার। যেখানে নিপুণ ওসি হারুনের কণ্ঠে বলেছেন সিরিজটি নির্মাণের প্রেক্ষাপট। বললেন, ‘এই মহানগরে প্রতিদিন হাজার হাজার মানুষ পিসে যায় সিস্টেমের চাকায়। এই সিস্টেমের কোনায় কোনায় ভূত। ভূতদের সাথে পাল্লা দিতে হলে মাঝে মাঝে নিজেকেও ভূত সাজতে হয়।’

তবে এই সিজনে ওসি হারুনের সঙ্গে নতুন-পুরনো মিলিয়ে আর কারা অভিনয় করছেন, সেটি এখনও প্রকাশ করেননি নিপুণ কিংবা হইচই কর্তৃপক্ষ। ধারণা করা হচ্ছে, চমক থাকছে আরও। যা ক্রমশ প্রকাশ্য বলে জানান নির্মাতা।