পাভেলের হাত ধরে টাইমস স্কয়ার বিলবোর্ডে ৮ শিল্পী

পৃথিবীর অন্যতম আকর্ষণীয় ও গুরুত্বপূর্ণ স্থান টাইমস স্কয়ার। যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে অবস্থিত এই জায়গাটিকে বিশ্ব বিনোদন জগতের কেন্দ্র বললেও ভুল হবে না। এখানকার বিলবোর্ডে জায়গা করে নেওয়া মানে আন্তর্জাতিক পর্যায়ে পা রাখা, এমনটাও মনে করা হয়। আর সেই টাইমস স্কয়ারেই একসঙ্গে দেখা মিলল ৯ জন বাংলাদেশি শিল্পীর মুখ।

এর মধ্যে রয়েছেন ইমরান মাহমুদুল, ঐশী, কণা, মাশা ইসলাম, জাহিদ নিরব, মুজিব পরদেশি, ইনিমা রশ্নি ও কাজল দেওয়ান। এছাড়া সবার ওপরে বড় করে যার ছবিটি স্থান পেয়েছে, তিনি পাভেল আরিন, সংগীত পরিচালক।

জানা গেলো, পাভেলের হাত ধরেই এই টাইমস স্কয়ার যাত্রা। মূলত তিনি একটি নতুন সংগীত সেশন চালু করেছেন। যেটার নাম দিয়েছেন ‘লিভিং রুম সেশন’। এই প্রকল্পের আনুষ্ঠানিক ঘোষণা দেওয়ার জন্যই টাইমস স্কয়ারের একটি বিলবোর্ডে প্রদর্শন হয় প্রজেক্টটির নামসহ শিল্পীদের ছবি।

বিলবোর্ডে দেশের ৯ শিল্পী‘লিভিং রুম সেশন’ নিয়ে পাভেল আরিন বলেছেন, ‘ইতোপূর্বে সিনেমা ও টেলিভিশনে অনেক কাজ করেছি। এবার ভাবলাম নতুন কিছু করি। তাই এই প্রজেক্ট। এটা কিছুটা জ্যামিংয়ের মতো হবে, তবে গানগুলো মিউজিক্যালি যাতে মানসম্পন্ন হয়, সেদিকটা নজরে রাখছি।’

এই প্রজেক্টের পরিবেশনায় থাকছে মাশরুম এন্টারটেইনমেন্ট আর পৃষ্ঠপোষকতায় টাইম জোন। অডিও প্রডাকশনে বাটার কমিউনিকেশন আর ভিডিওর দিকটি সামলাচ্ছেন মারুফ রায়হান। আগামী ১৪ ফেব্রুয়ারি ভ্যালেন্টাইনস ডে উপলক্ষে সেশনের প্রথম পরিবেশনাটি উন্মুক্ত করা হবে।

এর আগে গেলো বছরের আগস্টে আন্তর্জাতিক স্ট্রিমিং প্ল্যাটফর্ম স্পটিফাইয়ের উদ্যোগে টাইমস স্কয়ারের বিলবোর্ডে দেখা যায় বাংলাদেশি-মার্কিন সংগীতশিল্পী মুজার ছবি। এছাড়া ঢাকাই সিনেমা ‘সুড়ঙ্গ’র ট্রেলারও এখানকার একটি বিলবোর্ডে দেখানো হয়েছিল।