মিশিগান স্টেট ইউনিভার্সিটিতে হামলা, পলাতক বন্দুকধারী

যুক্তরাষ্ট্রের মিশিগান স্টেট ইউনিভার্সিটিতে বন্দুক হামলায় কয়েকজন আহত হয়েছেন। তাদের ল্যান্সিংয়ের স্প্যারো হাসপাতালে নেওয়া হয়েছে। সোমবার রাতে এ হামলা হয় বলে জানিয়েছে ক্যাম্পাস পুলিশ।

ওয়াল স্ট্রিট জার্নালের খবরে বলা হয়, রাত সাড়ে ৮টার দিকে গুলি চালানোর প্রথম খবর পাওয়া যায়। এর এক ঘণ্টারও বেশি সময় পর ঘটনাস্থলে পুলিশ আসে। তারা বিশ্ববিদ্যালয় ভবন, সামনের রাস্তা এবং আশপাশের এলাকাসহ ক্যাম্পাসে তল্লাশি চালায়।

পুলিশ রেডিও ট্রাফিক বলছে, বন্দুকধারীকে গ্রেফতারে একটি সাঁজোয়া বিয়ারক্যাট যান এবং একটি হেলিকপ্টার তালিকাভুক্ত করেছে পুলিশ।

টুইটে এমএসইউ পুলিশ জানায়, সন্দেহভাজন এই মুহূর্তে পায়ে হেঁটে পালাচ্ছে বলে ধারণা করা হচ্ছে। ক্যাম্পাস এবং ক্যাম্পাসের বাইরে সবাইকে নিরাপদে অবস্থান নেওয়া উচিত। পুলিশ অভিযান অব্যাহত রেখেছে।

ক্যাম্পাস পুলিশ বলছে, বিশ্ববিদ্যালয়ের অন্তত দুটি ভবনে গুলি চালানো হয়েছে। সেখানে একাধিক আহত হয়েছেন, অন্তত একজনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

এমএসইউ পুলিশ জানায়, বন্দুকধারী খাটো পুরুষ, তিনি মুখোশ পরে আছেন। সবাই নিরাপদে আশ্রয় নিন।

এক টুইট বার্তায় মিশিগানের গভর্নর গ্রেচেন হুইটমার জানান, তাকে হামলার বিষয়ে অবহিত করা হয়েছে। এ ঘটনায় যাবতীয় অগ্রগতি সবাইকে জানানো হবে দ্রুত।  

মিশিগান স্টেট ইউনিভার্সিটির ক্যাম্পাসটি ডেট্রয়েট থেকে প্রায় ৯০ মাইল উত্তর-পশ্চিমে অবস্থিত। এতে প্রায় ৫০ হাজার শিক্ষার্থী লেখাপড়া করেন।

সূত্র: ওয়াল স্ট্রিট জার্নাল