মেয়েকে নিয়ে লতা মঙ্গেশকরের বাসায় অমিতাভ বচ্চন

লতা মঙ্গেশকরের প্রতি শেষ শ্রদ্ধা জানাতে তার দক্ষিণ মুম্বাইয়ের বাড়ি প্রভুকুঞ্জে হাজির হয়েছেন ভারতের বিভিন্ন অঙ্গনের বিশিষ্টজনরা। হাসপাতাল থেকে বাসায় মরদেহ পৌঁছানোর পর মেয়ে শ্বেতা বচ্চন নন্দাকে নিয়ে সেখানে যান বলিউড তারকা অমিতাভ বচ্চন। বেশ কিছু সময় সেখানে অবস্থান করেন তারা।

প্রয়াত এই শিল্পীর সঙ্গে অমিতাভের সম্পর্ক ছিল পরম শ্রদ্ধার। কৌন বনেগা ক্রোড়পতি অনুষ্ঠানের একটি পর্বে অশ্রুসিক্ত হয়ে পড়েছিলেন লতা। নিজেই অমিতাভকে সে কথা জানিয়েছিলেন তিনি।

রবিবার সুর সম্রাজ্ঞীর প্রয়াণের খবরে নিজের ব্লগে অমিতাভ লিখেছেন, ‘তিনি আমাদের ছেড়ে চলে গেলেন। সহস্র শতাব্দীর সেরা কণ্ঠ আমাদের ছেড়ে চলে গেলেন। তার আওয়াজ এখন ধ্বনিত হবে স্বর্গে।’Amitabh Bachchan And Shweta Bachchan Nanda 03

এদিকে এরইমধ্যে রাষ্ট্রীয় সম্মানে তেরঙ্গায় মুড়িয়ে লতা মঙ্গেশকরের মরদেহ বের করা হয়েছে তার বাড়ি থেকে। সুর-সাম্রাজ্ঞীর বাড়ির বাইরে উপচে পড়ছে ভিড়। বেলা ৩টা থেকে ৪টা পর্যন্ত প্রভূকুঞ্জের বাড়িতে শেষ শ্রদ্ধা জানানো হয়েছে তাকে। হাতজোড় করে প্রণাম করে বিদায় জানিয়েছেন বোন আশা ভোঁসলের।

কিংবদন্তী এই শিল্পীর মৃত্যুতে ভারতজুড়ে নেমে এসেছে শোকের ছায়া। দুই দিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করেছে মোদি সরকার। মহারাষ্ট্রে সোমবার সরকারি ছুটি ঘোষণা করা হয়েছে। এদিন পশ্চিমবঙ্গেও অর্ধদিবস ছুটি থাকবে বলে জানা গেছে। সূত্র: এনডিটিভি।