সৌদি যুবরাজের কাছে লিখিত বার্তা মোদির

সৌদি আরবের ডি ফ্যাক্টো শাসক ও দেশটির যুবরাজ মোহাম্মদ বিন সালমানের কাছে লিখিত বার্তা পাঠিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। রবিবার সৌদি সফররত ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর যুবরাজের কাছে বার্তাটি পৌঁছে দেন। সোমবার এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে সংবাদমাধ্যম সৌদি প্রেস এজেন্সি।

প্রতিবেদনে বলা হয়, বৈঠকে বিদ্যমান দ্বিপাক্ষিক সম্পর্ক এবং সেটি আরও বাড়ানোর উপায় নিয়ে কথা বলেন মোহাম্মদ বিন সালমান ও এস জয়শঙ্কর। এছাড়া আঞ্চলিক ও আন্তর্জাতিক নানা বিষয়াদি নিয়ে কথা হয় তাদের।

সৌদি আরবের পররাষ্ট্রমন্ত্রী প্রিন্স ফয়সাল বিন ফারহান এবং ভারতে নিযুক্ত সৌদি রাষ্ট্রদূত সালেহ আল-হুসেইনি বৈঠকে উপস্থিত ছিলেন।

সাম্প্রতিক বছরগুলোতে ভারতের সঙ্গে সৌদি আরবের সম্পর্কের উন্নয়ন ঘটেছে। ২০১৮ সালে সৌদি আকাশসীমা হয়ে ইসরায়েলের সঙ্গে ভারতের সরাসরি বিমান যোগাযোগ চালু হয়। পরের বছর দিল্লি সফরে গিয়ে সৌদি যুবরাজ বলেন, সৌদি আরব ও ভারতের মধ্যকার সম্পর্ক দুই দেশের ডিএনএ-তে রয়েছে। গত বছর দিল্লি সফরে গিয়ে আফগানিস্তানের তালেবানের উত্থান নিয়ে রিয়াদের উদ্বেগের কথা জানান সৌদি পররাষ্ট্রমন্ত্রী প্রিন্স ফয়সাল বিন ফারহান আল সৌদ।