পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় শেষকৃত্য লতা মঙ্গেশকরের

পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় মুম্বাইয়ের শিবাজি পার্কে লতা মঙ্গেশকরের শেষকৃত্য সম্পন্ন হয়েছে। প্রয়াত এই শিল্পীর ভাইপো আদিনাথ মঙ্গেশকর শেষকৃত্যের আচার পালন করেছেন। তিনি লতা মঙ্গেশকরের ভাই হৃদয়নাথ মঙ্গেশকরের ছেলে।

আশা ভোঁসলে, উষা মঙ্গেশকর এবং পরিবারের অন্যান্য সদস্যরা কিংবদন্তি গায়িকা লতা মঙ্গেশকরের শেষকৃত্যে অংশ নেন। চোখের জলে দিদি লতাকে শেষ বিদায় জানান আশা ভোঁসলে।

কিংবদন্তী এই শিল্পীকে শেষ শ্রদ্ধা জানান ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, ক্রিকেটার শচিন তেন্ডুলকর, বলিউড তারকা শাহরুখ খান, আমির খান, রণবীর কাপুর, শ্রদ্ধা কাপুর।

প্রয়াতের শোক বার্তায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি লিখেছেন, ‘লতা দিদির কাছ থেকে সবসময় অগাধ স্নেহ পেয়েছি। এটাকে আমি আমার সম্মান বলে মনে করি। তার সঙ্গে আমার সব স্মৃতি স্মরণীয় হয়ে থাকবে। লতা দিদির প্রয়াণে গোটা ভারতবাসীর পাশাপাশি আমিও শোকাহত। তার পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেছি। সমবেদনা জানিয়েছি। ওম শান্তি।’

দীর্ঘ সাত দশকের সঙ্গীত জীবনে লতা মঙ্গেশকর গেয়েছেন ৩০ হাজারেরও বেশি গান। অতুলনীয় এই কৃতিত্বস্বরূপ গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসে জায়গা করে নিয়েছেন তিনি। ৩৫টিরও বেশি ভাষায় গান গেয়েছেন তিনি। বাংলাতেও দুই শতাধিক গান গেয়েছেন তিনি। সূত্র: হিন্দুস্তান টাইমস, ইন্ডিয়ান এক্সপ্রেস।