ভাইরাল বিজ্ঞাপনটি কি সত্যিই বুর্জ খলিফার শীর্ষে বানানো?

বিশ্বের সর্বোচ্চ ভবনের শীর্ষে ধারণ করা একটি বিজ্ঞাপন সম্প্রতি প্রকাশ করেছে সংযুক্ত আরব আমিরাত ভিত্তিক এয়ারলাইন্স এমিরেটস। সামাজিক যোগাযোগমাধ্যমে তুমুল আলোড়ন তুলেছে বিজ্ঞাপনটি। ৩০ সেকেন্ডের বিজ্ঞাপনটিতে এয়ারলাইন্সটির কেবিন ক্রু হিসেবে দেখা গেছে পেশাদার স্কাইডাইভিং ইন্সট্রাক্টর নিকোল-লাডভিককে। বুর্জ খলিফার শীর্ষে দাঁড়িয়ে তিনি নানা প্লাকার্ড দেখাতে থাকেন। দর্শক প্রথমে তিনি কোথায় দাঁড়িয়ে আছেন তা বুঝতে না পারলেও দ্রুত ক্যামেরা জুম হতেই বোঝা যায় তিনি আসলে বিশ্বের সর্বোচ্চ ভবনের মাথায় দাঁড়িয়ে আছেন।

বিশ্বের সর্বোচ্চ ভবন দুবাইয়ের বুর্জ খলিফা দুই হাজার ৭২২ ফুট উঁচু। এতো উঁচুতে নির্মাণ করা বিজ্ঞাপনটির উদ্ভাবনী কৌশল নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে প্রশংসা দেখা গেলেও অনেকেই প্রশ্ন তুলেছেন আসলেই কি ভিডিওটি সেখানে ধারণ করা হয়েছে?

টুইটারে একটি ভিডিও প্রকাশ করে ওই অভিযোগের জবাব দিয়েছে এমিরেটস। এয়ারলাইন্সটির শেয়ার করা ভিডিওতে বিশ্বের সর্বোচ্চ ভবনটিতে বিজ্ঞাপন নির্মাণের প্রক্রিয়া দেখানো হয়েছে। এমিরেটস জানিয়েছে, সব ধরনের নিরাপত্তা প্রোটোকল অনুসরণ করা হয়েছে এই প্রক্রিয়ায়।

সূর্যোদয়ের সময় বিজ্ঞাপনটির শ্যুটিং শুরু হয়ে শেষ হতে প্রায় পাঁচ ঘণ্টা সময় লাগে। এছাড়া শ্যুটিং টিমের ভবনটির উপরে উঠতে সময় লাগে আরও এক ঘণ্টা ১৫ মিনিট।