বিমানবন্দরে যাত্রীদের লাগেজের টাকা-মূল্যবান জিনিস হাতিয়ে নিতো তারা

এ বছর ২৯ জুনে যাত্রীদের লাগেজ থেকে প্রায় ৬৫ হাজার ৫০০ টাকা ও অন্যান্য মূল্যবান জিনিস চুরি করেছেন মার্কিন বিমানবন্দরের কর্মকর্তারা। তাদের এমন কর্মকাণ্ড মিয়ামি আন্তর্জাতিক বিমানবন্দরের ক্যামেরায় ধরা পড়েছে। পরিবহন নিরাপত্তা প্রশাসনের (টিএসএ) দুই কর্মীর টাকা চুরির দৃশ্য ভাইরাল সামাজিক মাধ্যমে।

চুরির ঘটনায় যে কর্মকর্তাদের শনাক্ত করা হয়েছে, তাদের একজন ২০ বছর বয়সী জোসু গঞ্জালেজ এবং ৩৩ বছরের ল্যাবারিয়াস উইলিয়ামস। চেক পয়েন্টে চুরির তদন্তের পর জুলাই মাসে তাদেরকে আটক করা হয়েছিল।

ভিডিওতে দেখা যায়, ব্যাগ ও মালপত্র এক্সরে মেশিনে যাওয়ার সময় টাকা চুরি করছে তারা। ফুটেজে দেখা যায়, এক কর্মকর্তা ব্যাগ থেকে টাকা বের করে নিজের পকেটে ভরছে।

ফক্স নিউজ জানিয়েছে, এলিজাবেথ ফাস্টারের সঙ্গে আরও দুজনকে জুলাইয়ে গ্রেফতার করা হয়েছিল। মিয়ামি-ডেড কাউন্টি জেলের রেকর্ড অনুসারে, প্রাথমিকভাবে প্রতারণার অভিযোগ আনা হয়েছিল তাদের বিরুদ্ধে। তাদেরকে টার্নার গিলফোর্ড নাইট ডিটেনশন সেন্টারে রাখা হয়েছিল।

জিজ্ঞাসাবাদে যাত্রীদের কাছ থেকে অনেক কিছু চুরির কথা স্বীকার করেছে তারা দুজন। দৈনিক গড়ে একলাখ টাকার বেশি চুরির করছেন।

টিএসএ বিবৃতিতে বলেছে, ট্রান্সপোর্টেশন সিকিউরিটির কর্মকর্তারা সর্বোচ্চ পেশাগত ও নৈতিক মানদণ্ড ধারণ করে। কর্মক্ষেত্রে অসদাচরণের জন্য তাদেরকে শাস্তির সম্মুখীন হতে হবে। সূত্র: এনডিটিভি