চার্জার লাইটের ভেতর লুকানো ছিল সোয়া দুই কোটি টাকার সোনা

তিন কেজি ৪শ' গ্রাম সোনার বারসহ সৌদি আরব প্রবাসী এবং তাকে সহায়তাকারী এয়ারলাইন্স কর্মীকে আটক করেছে ঢাকা কাস্টম হাউস। আজ শনিবার (১ মে) হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তাদের আটক করা হয়। ঢাকা কাস্টম হাউসের ডেপুটি কমিশনার (প্রিভেন্টিভ টিম) মোহাম্মদ আব্দুস সাদেক জানান,  উদ্ধার করা সোনার বাজার মূল্য প্রায় দুই কোটি ২১ লাখ টাকা।

এই কর্মকর্তা আরও জানান, গোপন সংবাদের ভিত্তিতে ঢাকা কাস্টম হাউসের প্রিভেন্টিভ টিমের কর্মকর্তারা বিমানবন্দরের বিভিন্ন পয়েন্টে অবস্থান নেন। ১ মে রাত ১২টা ৩০ মিনিটের দিকে সৌদি আরব থেকে আসা সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইন্সের ফ্লাইটে আসেন মমেনুর রহমান। তাকে গ্রিন চ্যানেল অতিক্রমে সহায়তা করে বিমানকর্মী মো. নজরুল ফরাজি। গ্রিন চ্যানেল অতিক্রমকালে তাদের কাছে কোনও স্বর্ণ বা স্বর্ণালংকার আছে কিনা জানতে চাওয়া হলে তারা অস্বীকার করেন।

পরে যাত্রীর সঙ্গে থাকা ব্যাগ স্ক্যানিং করলে একটি চার্জার লাইটের মোটরের ভেতর সোনার বারের অস্তিত্ব পাওয়া যায়। চার্জার লাইটের ব্যাটারির ভেতর থেকে প্রায় তিন কেজি ৪শ গ্রাম সোনা উদ্ধার করা হয়।

পাসপোর্ট অনুসারে যাত্রীর নাম মমেনুর রহমান এবং বিমানকর্মীর নাম নজরুল ফরাজি। উভয়ের বাড়ি নরসিংদী জেলায়। আটক স্বর্ণের বিষয়ে কাস্টমস আইনে ব্যবস্থা নেওয়া হয়েছে। যাত্রীসহ বিমানকর্মীকে থানায় সোপর্দ করা হয়েছে। এই ঘটনায় ফৌজদারি মামলা দায়ের করা হয়েছে।