কেমন হবে ২০২৩ সালের ফ্যাশন ট্রেন্ড?

শুরু হয়ে গেলো ২০২৩ সাল। নতুন বছর মানেই নতুন কিছু। তবে ফ্যাশন ট্রেন্ডের ক্ষেত্রে কখনও সখনো আবার পুরনোরই ফিরে আসা! কেমন হবে চলতি বছরের ফ্যাশন ট্রেন্ড? ফ্যাশন বিশেষজ্ঞরা আভাষ দিচ্ছেন সেটারই। 

 

ওভারসাইজড ফ্যাশন 
২০২৩ সালে আঁটসাঁট নয়, বরং ট্রেন্ডে থাকবে একটু ঢিলেঢালা পোশাক। ম্যাক্সি ড্রেস, ঢিলা সোয়েটার, বড় মাপের স্কার্ট, ঢিলা ট্রাউজারে স্বাচ্ছন্দ্য খুঁজে নেবেন ফ্যাশনপ্রেমীরা। ম্যাক্সি ড্রেসের সঙ্গে স্নিকার কিংবা আঁটসাঁট জিন্সের সঙ্গে ওভারসাইজড শার্ট ফিরবে ট্রেন্ডে। 

ওভারসাইজড ফ্যাশন 

 

আশি ও নব্বই দশকের ছোঁয়া
আশি ও নব্বই দশকের ফ্যাশন আবারও ফিরে আসবে চলতি বছর- এমনটা বলছেন বিশেষজ্ঞরা। উজ্জ্বল নিয়ন রঙ, ক্রপ টপ ও জ্যাকেট, ঢিলে পোশাক ও হাই ওয়েস্টেড জিন্স ফিরবে ট্রেন্ডে। পাশাপাশি অ্যানিমেল প্রিন্টের পোশাক আবারও দেখা যাবে নতুন করে।  

হাই ওয়েস্টেড জিন্স ফিরবে ট্রেন্ডে

 

পরিবেশবান্ধব ফ্যাশন
পরিবেশের ক্ষতি রুখতে ডিজাইনাররা চেষ্টা করছেন ইকো ফ্রেন্ডলি ফ্যাশন প্রতিষ্ঠিত করতে। এ কারণে ফেলে দেওয়া বিভিন্ন জিনিস থেকে পোশাক তৈরির প্রচেষ্টা চলছে। এছাড়া পোশাক ও সুতা তৈরির সময় পানির ব্যবহার ও ক্ষতিকর রঙের ব্যবহার কমাতেও চলছে নিরীক্ষা। এ বছর প্রাকৃতিক তন্তু যেমন হেম্প, লিনেন ও অর্গানিক সুতির পোশাক দেখা যাবে বেশি।  

বোল্ড কালার ও প্রিন্ট
এ বছর অ্যানিমেল প্রিন্ট যেমন স্নেক, জেব্রা ও চিতা বাঘের প্রিন্ট নজর কাড়বে। পাশাপাশি উজ্জ্বল ও অ্যাবস্ট্রাক্ট প্রিন্টের চলও দেখা যাবে বছরজুড়ে। দেখা যাবে ফ্লোরাল ও জিওম্যাট্রিক প্রিন্ট। উজ্জ্বল ও বোল্ড রঙ যেমন হট পিঙ্ক, ইলেকট্রিক ব্লু, ব্রাইট ইয়েলো, ক্লাসিক রেড খেলা করবে ফ্যাশনে। 

অ্যানিমেল প্রিন্টের পোশাক দেখা যাবে বছরজুড়েই

 

আরামদায়ক ফ্যাশন 
ফ্যাশনে প্রাধান্য পাবে আরাম। ঢিলেঢালা পোশাকে স্বস্তি খুঁজে নেওয়ার পাশাপাশি আরামদায়ক ফ্যাশনই হয়ে উঠবে বছরের ট্রেন্ড।