নজরুল বিশ্ববিদ্যালয়ে দৃশ্যায়নে ‘বানভাসি’

Wahid JKKNIU_banvashi Need for Help Campaign Pic (5)জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের একটি পুকুরকে বন্যা আক্রান্ত হওয়া পরিবেশের মতো করে সাজিয়ে ৪৮ ঘন্টার একটি পারফরমিং আর্টস করছে বিশ্ববিদ্যালয় এর শিক্ষক শিক্ষার্থীরা । এটির মধ্য দিয়ে শিক্ষক শিক্ষার্থীদের থেকে বন্যার্তদের জন্যে অর্থ সংগ্রহ করছে তারা। যা পৌঁছে দিবে বন্যার্তদের মাঝে।

সোমবার সকাল থেকে বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা ও পরিবেশনা বিদ্যা বিভাগ এর শিক্ষক শিক্ষার্থীসহ বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা এতে অংশ নেয় যা শেষ হচ্ছে আজ বুধবার। এর নাম দেওয়া হয়েছে বানভাসি। যেটিকে সমন্বয় করছেন নাট্যকলা বিভাগের শিক্ষক মেহেদি তানজির।

এই কর্মযজ্ঞকে দেখতে আসা শিক্ষক শিক্ষার্থীদের থেকে অর্থ সংগ্রহ করা হচ্ছে কেবল তাই নয় একদল চারুকলা বিভাগের শিক্ষার্থী ছবি এঁকে তা বিক্রি করছে যার অর্থ যাবে বানভাসিদের কাছে এছড়া বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অঞ্চলসহ ময়মনসিংহ থেকে দুদিন অর্থ সংগ্রহ করে তা নিয়ে যাওয়া হবে বন্যার্তদের কাছে।

এবিষয়ে নাট্যকলা ও পরিবেশনা বিদ্যা বিভাগের শিক্ষক মেহেদি তানজির বলেন- আমরা বানভাসিদের পাশে দাঁড়াতে চাই। উপলব্ধি করতে চাই তারা কতটা কষ্টে আছে । এই পারফরমিং আর্টস এর মধ্য দিয়ে মানুষের মনে সেই অনুভূতি জাগিয়ে নিজ ইচ্ছায় করা সাহায্যগুলো আমরা পৌছে দিতে চাই অসহায় মানুষদের কাছে।Wahid JKKNIU_banvashi Need for Help Campaign Pic (1)Wahid JKKNIU_banvashi Need for Help Campaign Pic (4)Wahid JKKNIU_banvashi Need for Help Campaign Pic (3)Wahid JKKNIU_banvashi Need for Help Campaign Pic (9)Wahid JKKNIU_banvashi Need for Help Campaign Pic (6)