ভাস্কর্য পুনঃস্থাপনের প্রতিবাদে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের মিছিল

ভাস্কর্য পুনঃস্তাপনের প্রতিবাদে ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের প্রতিবাদ মিছিল

 সুপ্রিম কোর্ট-এর ভেতরে গ্রিক দেবীর ভাস্কর্য পুনঃস্থাপনের প্রতিবাদে মিছিল করেছে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন। মিছিলটি বায়তুল মোকাররমের সামনে থেকে হাইকোর্টের দিকে যায়। তবে জাতীয় ঈদগাহ ময়দানের প্রধান ফটকের সামনে গিয়ে পুলিশের বাধার মুখে পড়ে তারা।

এই সংগঠনের কেন্দ্রীয় প্রচার সম্পাদক ইলিয়াস হাসান বলেন, ‘আমরা ভাস্কর্য পুনঃস্থাপনের প্রতিবাদে মিছিল বের করেছি। আমরা হাইকোর্টের  দিকে যাচ্ছি।’

মিছিলে ‘মৃণাল হকের কালো হাত ভেঙে দাও ভেঙে দাও’ স্লোগান দেওয়া হয়। এসময় প্রায় ৫০ জন এই মিছিল অংশ নেয়। তাদের হাতে  ব্যানার রয়েছে।

মিছিলটি জাতীয় ঈদগাহ ফটকের সামনে আসলে আটকে দেয় পুলিশ এবং তাদেরকে প্রেসক্লাবের দিকে চলে যেতে বাধ্য করা হয়। মিছিলকারীরা কিছুক্ষণ ফটকের সামনে রাস্তায় বসে বিক্ষোভ করে।

একটি পুরনো ব্যানার নিয়ে মিছিল করেছে সর্ব দলীয় ইসলামী ছাত্র ঐক্য

 

এছাড়াও ভাস্কর্য পুনঃস্থাপনের প্রতিবাদে মিছিল করেছে সর্বদলীয় ইসলামী ছাত্রঐক্য নামে আরেকটি ছাত্র সংগঠন্।  ৭-৮ জনের মিছিলে এসময় তাদের হাতে ছিল একটি  পুরনো ব্যানার।

রমনা জোনের এডিসি আজিম উল হক বাংলা ট্রিবিউনকে বলেন, ‘বিক্ষোভকারীদের বুঝিয়ে ঈদগাহ গেট থেকে ফিরিয়ে দেওয়া হয়েছে।’

উল্লেখ্য,  গত বৃহস্পতিবার (২৫ মে) রাত ১২টা পর সুপ্রিম কোর্টের সামনে থেকে ভাস্কর্যটি সরিয়ে নেওয়া হয়। এর ৪৮ ঘণ্টা পর শনিবার (২৭ মে)  রাত দেড়টায় অ্যানেক্স ভবনের সামনে এটি  পুনঃস্থাপন করা হয়।

/আরজে/এমএইচ/ এপিএইচ/

আরও পড়ুন:

সুপ্রিম কোর্টে ভাস্কর্য পুনঃস্থাপন করা হলো

ভাস্কর্য পুনঃস্থাপন কাজ দু’দফা ফেসবুকে লাইভ করলেন মৃণাল হক

ভাস্কর্য নিয়ে মন্তব্য করা বিপজ্জনক: অ্যাটর্নি জেনারেল

থেমিসকে যেভাবে বলা হচ্ছে ‘বাঙালি নারী’

সুপ্রিম কোর্টের অ্যানেক্স ভবন চত্বরে যেভাবে স্থাপিত হলো ভাস্কর্য (ভিডিও)