রংপুরে বিএনপি প্রার্থীর নির্বাচনে বাধা নেই

কাওসার জামান বাবলারংপুর সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি সমর্থিত মেয়র প্রার্থীর মনোনয়ন বাতিল চেয়ে সোনালী ব্যাংকের দায়ের করা রিট কার্যতালিকা থেকে বাদ দিয়েছেন হাইকোর্ট। এর ফলে বিএনপির মেয়র প্রার্থী কাওসার জামান বাবলার নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে কোনও বাধা থাকলো না।

ঋণ খেলাপির অভিযোগে বাবলার মনোনয়ন বাতিল চেয়ে হাইকোর্টে রিট আবেদন করেছিল সোনালী ব্যাংক। বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) রিট আবেদনের শুনানি নিয়ে বিচারপতি সালমা মাসুদ চৌধুরী ও বিচারপতি এ কে এম জহিরুল হকের হাইকোর্টে বেঞ্চ তা কার্যতালিকা থেকে বাদ দেওয়ার আদেশ দেন। 

আদালতে বিএনপির মেয়র প্রার্থীর পক্ষে শুনানি করেন আইনজীবী ব্যারিস্টার বদরুদ্দোজা বাদল। অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল শশাঙ্ক শেখর সরকার।

পরে বদরুদ্দোজা বাদল বলেন, ‘গত ১৪ নভেম্বর বাংলাদেশ ব্যাংক ঋণ খেলাপিদের তালিকা করে। সেখানে কাওসার জামানের নাম ছিল না। কিন্তু হঠাৎ ২৫ নভেম্বর চিঠি তাকে ঋণ খেলাপি বলে জানানো হয়। এরপর তার প্রার্থিতা স্থগিত চেয়ে সোনালী ব্যাংকের পক্ষে আদালতে রিট করা হয়। আদালত শুনানি নিয়ে বলেন, যেহেতু আগামী ২১ ডিসেম্বর নির্বাচন, তাই কোনও অর্ডার দেবো না। এই বলে আদালত রিট আবেদনটি আউট অব লিস্ট (কার্যতালিকা থেকে বাদ) করেন।’

আরও পড়ুন- রসিক নির্বাচন: বিএনপির মেয়র প্রার্থী বাবলা ঋণখেলাপি, দাবি সোনালী ব্যাংকের