লাইফ সাপোর্টে থাকা নাসিমের অবস্থার আরও অবনতি

মোহাম্মদ নাসিম (ছবি- সংগৃহীত)লাইফ সাপোর্টে থাকা সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও আওয়ামী লীগ নেতা মোহাম্মদ নাসিমের অবস্থারও আরও অবনতি হয়েছে বলে জানিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও তার জন্য গঠিত মেডিক্যাল বোর্ডের প্রধান অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া।

 শুক্রবার ( ১২ জুন) দিবাগত রাতে অধ্যাপক কনক কান্তি বড়ুয়া বাংলা ট্রিবিউনকে বলেন, মেডিক্যাল বোর্ড রাতে মিটিং করেছে। লাইফ সাপোর্টে থাকা অবস্থায় নতুন করে হার্টে সমস্যা দেখা দিয়েছে। আগে এই সমস্যা ছিল না।

গতকাল উচ্চ রক্তচাপ অস্থিতীশীল থাকলেও আজ একটু স্থিতীশীল অবস্থাতে রয়েছে।

তার সার্বিক অবস্থা সম্পর্কে জানতে চাইলে অধ্যাপক কনক কান্তি বড়ুয়া বলেন, অবস্থা সংকটাপন্ন, ক্রিটিক্যাল। তবে হার্ট চলছে, তাই চিকিৎসা চালাচ্ছি আমরা, মেশিনের মাধ্যমে শ্বাসপ্রশ্বাস চলছে। এসব ক্ষেত্রে পরিবারকে লিখিত ডিক্লারেশন দিতে হয় যে তারা চিকিৎসা চালাবেন না তখন মেশিন খুলে দেওয়ার বিষয় আসে। তার আগে পর্যন্ত যেহেতু তার হার্ট অ্যাক্টিভ আমরা চিকিৎসা চালিয়ে যাব।

প্রসঙ্গত, গত ১ জুন নিউমোনিয়াজনিত সমস্যা নিয়ে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি হন মোহাম্মদ নাসিম। সেখানে চিকিৎসাধীন অবস্থায় করোনাভাইরাসের পরীক্ষা করা হলে ফলাফল পজিটিভ আসে। তবে সম্প্রতি মোহাম্মদ নাসিমের পরপর তিনটি করোনা টেস্টের ফলাফল নেগেটিভ এসেছে। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত ৫ জুন শুক্রবার ভোরে তার স্ট্রোক হয়। সেদিনই ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের নিউরো সার্জারি বিভাগের প্রধান অধ্যাপক ডা. রাজিউল হকের নেতৃত্বে অস্ত্রোপচার হয়। এর আগেও তার একবার স্ট্রোক হয়েছিল। সব মিলিয়ে তার অবস্থা খুব সংকটাপন্ন বলেই মন্তব্য করেছেন চিকিৎসকরা।

নাসিমের চিকিৎসায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়াকে প্রধান করে প্রথমে ১৩ সদস্যের মেডিক্যাল বোর্ড গঠন করা হয়। গত সোমবার আবার সে বোর্ড পুনর্গঠন করা হয়।

আরও পড়ুন- করোনায় আক্রান্ত হয়ে আইসিইউতে সাবেক স্বাস্থ্যমন্ত্রী নাসিম

                    লাইফ সাপোর্টে থাকা নাসিম করোনামুক্ত

                    এখনও সংকটাপন্ন নাসিম