বঙ্গবন্ধুকে কটূক্তির অভিযোগ: খালেদা জিয়ার বিরুদ্ধে অভিযোগ গঠন শুনানি ১ মার্চ

খালেদা জিয়া

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও আওয়ামী লীগকে নিয়ে কটূক্তি করার অভিযোগে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের করা মামলার অভিযোগ গঠন শুনানি ১ মার্চ ধার্য করেছেন আদালত।

বুধবার (২৯ জানুয়ারি) মামলাটির অভিযোগ গঠন শুনানির দিন ধার্য ছিল। কিন্তু, খালেদা জিয়ার আইনজীবী অভিযোগ গঠন শুনানি পেছানোর আবেদন করেন। এরপর ঢাকার ভারপ্রাপ্ত মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আসাদুজ্জামান নূর আবেদন মঞ্জুর করে পরবর্তী শুনানির জন্য ১ মার্চ দিন ধার্য করেন।

আদালতের পেশকার তৌহিদুর রহমান বাংলা ট্রিবিউনকে এ তথ্য জানান।

এর আগে গত ২০ মার্চ খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত। এ মামলায় খালেদা জিয়া উচ্চ আদালত থেকে জামিন পান।

উল্লেখ্য, ২০১৬ সালের ৩১ ডিসেম্বর রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন (আইইবি) মিলনায়তনে এক অনুষ্ঠানে খালেদা জিয়া আওয়ামী লীগ ও বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি করেন এমন অভিযোগ এনে ২০১৭ সালের ২৫ জানুয়ারি আদালতে তার বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন এ বি সিদ্দিকী। এরপর ২০১৮ সালের ৩০ জুন অভিযোগের সত্যতা পাওয়া গেছে মর্মে প্রতিবেদন দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা শাহবাগ থানার ওসি (তদন্ত) জাফর আলী বিশ্বাস। এরপর ওই বছরের ১৬ জুলাই খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আবেদন করেন এ বি সিদ্দিকী।