‘হেফজ ও জেনারেল শিক্ষার সমন্বয় এখন সবচেয়ে প্রয়োজনীয়’

হেফজ ও জেনারেল শিক্ষার সমন্বয় এখন সময়ের সবচেয়ে প্রয়োজনীয় কাজ বলে মন্তব্য করেছেন ইসলামী স্কলার শায়খ আহমাদুল্লা। তিনি বলেন, হেফজখানায় শিক্ষার্থীদের হেফজ শিক্ষার পাশাপাশি জেনারেল শিক্ষার সমন্বয় এখন সময়ের সবচেয়ে প্রয়োজনীয় উদ্যোগ, সবচেয়ে প্রয়োজনীয় কাজ। আমাদের অধীনস্থ যে হেফজখানাগুলো আছে সেগুলোতে কোরআন হেফজের পাশাপাশি বাংলা, ইংরেজি এবং ম্যাথ যোগ করার চেষ্টা করছি।

মঙ্গলবার (২৫ জানুয়ারি) জাতীয় প্রেস ক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে নারায়ণগঞ্জ জেলা সমিতি আয়োজিত ‘নারায়ণগঞ্জ জেলা শ্রেষ্ঠ পুরস্কার’ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

শায়খ আহমাদুল্লা বলেন, এদেশের হেফজখানাগুলোতে সীমাবদ্ধতা রয়েছে। শিক্ষার্থীরা যেখানে পড়ে সেখানেই শুয়ে থাকে। তাদের শোয়ার জন্য আলাদা স্থান নেই। ফলে এই শিক্ষার্থীরা রুগ্ন হয়ে বেড়ে উঠে। এক্ষেত্রে আপনাদের সর্বস্তরের মানুষের সহায়তা প্রয়োজন।

নারায়ণগঞ্জ জেলা সমিতির সভাপতি পাট ও বস্ত্রমন্ত্রী গোলাম দস্তগীর গাজীর সভাপতিত্বে  প্রধান অতিথি ছিলেন,  তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ, প্রধান আলোচক ছিলেন ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান, বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ শিল্প ও বিজ্ঞান গবেষণা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক ড. আফতাব আলী শেখ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ডিন অধ্যাপক ড. আব্দুল আজিজ।