কুয়াশার কারণে ঢাকার ফ্লাইট গেলো মিয়ানমার ও কলকাতায়

ঘন কুয়াশার কারণে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান চলাচল বিঘ্ন হয়েছে। সোমবার মধ্যরাত থেকে সকাল পর্যন্ত ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নামতে পারেনি চারটি। আর কমপক্ষে ৫টি ফ্লাইট নির্ধারিত সময়ে ছেড়ে যায়নি। ফলে যাত্রীদের যেমন ভোগান্তিতে পড়তে হয়েছে একই সঙ্গে বিমানবন্দর কর্তৃপক্ষকেও বাড়তি চাপে পড়তে হয়েছে।

জানা গেছে, কুয়াশার কারণে রানওয়ের দেখতে না পাওয়ার কারণে বিমান চলাচল বিঘ্ন ঘটছে। কাতার এয়ার ও ইউএস বাংলার একটি করে ফ্লাইট ঢাকায় অবতরণ করতে না পেরে কলকাতায় অবতরণ করে। আর এয়ার এশিয়ার একটি ফ্লাইট অবতরণ করে মিয়ানমারের ইয়াঙ্গুনে। ইউএস বাংলার অন্য আরেকটি ফ্লাইট চলে যায় কলকাতায়।

অন্যদিকে ভোর ৬টার দিকে গালফ এয়ারের একটি ফ্লাইট যাত্রী নিয়ে উড্ডয়নের প্রস্তুতি নিলেও সেটি ছেড়ে যায় সোয়া ১০টার দিকে। দীর্ঘ সময় উড়োজাহাজের মধ্যে যাত্রীদের বসিয়ে রাখায় ক্ষুব্ধ হন অনেকেই। এছাড়াও এয়ার অ্যারাবিয়া, ফ্লাই দুবাই, ওমান এয়ার ও ইউএস বাংলার ফ্লাইটও নির্ধারিত সময়ে ছেড়ে যেতে পারেনি।

হযরত শাহজালাল বিমানবন্দরের নির্বাহী পরিচালক কামরুল ইসলাম জানান, কুয়াশার কারণে বেশি কিছু ফ্লাইট নির্ধারিত সময়ে ছেড়ে যেতে পারেনি।