মেননের বক্তব্য বিকৃত করা হচ্ছে: ওয়ার্কার্স পার্টি




রাশেদ খান মেননবাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেননের বক্তব্য বিকৃত করে একটি মহল দেশে সাম্প্রদায়িক উত্তেজনা সৃষ্টি করছে বলে দাবি করেছেন দলটির পলিটব্যুরো সদস্যরা। শনিবার (৯ মার্চ) এক সংবাদ বিজ্ঞপ্তিতে তারা এ দাবি করেন।
কামরুল আহসানের সই করা সংবাদ বিজ্ঞপ্তিতে ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরো সদস্যরা বলেন, গত ৩ মার্চ রাশেদ খান মেনন যে বক্তব্য দিয়েছেন তা সংসদের কার্যবিধিতে রয়েছে এবং সংবাদপত্রে প্রকাশিত হয়েছে। অথচ সেই বক্তব্যে যা বলা হয়নি তাই বলে, এই বক্তব্য বিকৃত করে একটি মহল ধর্মীয় সাম্প্রদায়িক উত্তেজনা তৈরি করতে মাঠে নেমেছে।
সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, দেশ যখন অসাম্প্রদায়িক গণতান্ত্রিক ও উন্নয়নের ধারায় এগিয়ে যাচ্ছে তখন একটি মহল উগ্র বক্তব্য ও দলীয় বিভ্রান্তিকর প্রচারণার মাধ্যমে তাকে ব্যাহত করতে নতুনভাবে তৎপর হয়েছে। এই মহলই হেফাজতের ৫ মে বিএনপি-জামায়াতের সঙ্গে মিলে একইভাবে তাদের ষড়যন্ত্র বাস্তবায়ন করার চেষ্টা করেছিল। সরকারের দৃঢ়তায় সেটা সম্ভব হয়নি।
১৯৯২ সালে রাশেদ খান মেননকে ‘মুরতাদ’ আখ্যা দিয়ে জামায়াতের পত্রিকা দৈনিক সংগ্রাম, ফ্রিডম পার্টির পত্রিকা মিল্লাতসহ বিভিন্ন পত্রিকা প্রচার চালিয়েছে বলেও দাবি করা হয় সংবাদ বিজ্ঞপ্তিতে। এতে হয়, দেয়ালে দেয়ালে তারা ফাঁসির দাবি করে স্লোগান লিখেছিল। সেই সময়ই রাশেদ খান মেননসহ বিশিষ্টজনদের হত্যা করা হবে বলে প্রকাশ্যে ‘হিট লিস্ট’ প্রকাশ করা হয়েছিল। এর মাধ্যমে মেনন হত্যার প্রেক্ষাপট তৈরি করা হয়েছিল। এবং তাকে হত্যার উদ্দেশে পার্টি কার্যালয়ের সামনে গুলিবিদ্ধ করা হয়।

আরও পড়ুন...

এমপি-মন্ত্রীদের মুখ সামলে কথা বলতে হবে: খেলাফত মজলিস

মেননের সংসদ সদস্য পদ বাতিলের দাবি হেফাজতের