রাস্তায় যেন কোনও গাড়ি চলতে না পারে সেই ব্যবস্থা করতে হবে: নুর

সরকারের পদত্যাগ ও নিরপেক্ষ সরকারের অধীনে অবাধ, সুষ্ঠু নির্বাচনের দাবিতে তৃতীয় দফায় বিরোধী দলগুলোর ডাকা ৪৮ ঘণ্টার অবরোধের শেষ দিনে সড়ক অবরোধ ও বিক্ষোভ মিছিল করে গণঅধিকার পরিষদ।

বৃহস্পতিবার (৯ নভেম্বর) সকালে নয়াপল্টনে আল রাজী কমপ্লেক্সের সামনে থেকে মিছিল শুরু করে পুরানা পল্টন মোড়, নাইটিঙ্গেল মোড়, বিএনপির কার্যালয়ের সামনে দিয়ে ফকিরাপুল মোড় ঘুরে বিজয়নগর পানির ট্যাংকির মোড়ে এক সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

সংক্ষিপ্ত সমাবেশে গণঅধিকার পরিষদের সভাপতি নুরুল হক নুর বলেন, আমরা শান্তিপূর্ণভাবে সড়ক অবরোধ করে গাড়ি থামিয়ে কর্মসূচি পালন করছি। কোথাও একটা ঢিল ছোড়া হয়নি, একটা গাড়ির কাচও ভাঙা হয়নি। আমাদের এই আন্দোলন আরও বেগবান করতে হবে। রাস্তায় যেন কোনও গাড়ি না চলে, রেলপথে যেন কোনও ট্রেন না চলে, সেই ব্যবস্থা করতে হবে। এই প্রতিকূল পরিবেশে যারা রাজপথে আছেন তাদের ধন্যবাদ জানাই।

এ সময় তিনি জনগণকে রাজপথে নেমে আসার আহ্বান জানান।

গণঅধিকার পরিষদের সভাপতি বলেন, আপনি (প্রধানমন্ত্রী) আপনার নির্মম পরিণতি ডেকে আনছেন। এটা আপনি করবেন না। অনতিবিলম্বে সবাইকে নিয়ে রাজনৈতিক সমঝোতার ভিত্তিতে অবাধ, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচন দিন। এটি আপনার জন্যও মঙ্গলজনক, জাতির জন্যও মঙ্গলজনক।

ইসির উদ্দেশে নুরুল হক নুর বলেন, নির্বাচন কমিশনকে বলবো, ১৪ ও ১৮ সালের মতো সাজানো পাতানো নির্বাচন করে পার পাবেন না। পাতানো নির্বাচনের পথে হাঁটলে জনগণ আপনাদের গলায় গামছা বেঁধে রাস্তায় ঘোরাবে।

মিছিল ও সমাবেশে আরও উপস্থিত ছিলেন গণঅধিকার পরিষদের সাধারণ সম্পাদক রাশেদ খাঁনসহ নেতাকর্মীরা।