রমজান মাসে সাড়ে ৪ লাখ পরিবারকে যুবলীগের খাদ্যসহায়তা

রমজান মাস উপলক্ষে ৪ লাখ ৪৭ হাজার ৩২০ গরিব-দুস্থ-অসহায় পরিবারের মাঝে খাদ্যসামগ্রী ও ঈদ উপহার বিতরণ করেছে যুবলীগ। প্রধানমন্ত্রীর শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী তারা এ সামগ্রী বিতরণ করেছে।

দলটি জানায়, প্রধানমন্ত্রী রজমানে ইফতার পার্টি না করে তার পরিবর্তে বাজেটের অর্থ সমাজের পিছিয়ে পড়া গরিব-দুস্থ-অসহায় ও সাধারণ মানুষের মাঝে বিলিয়ে দেওয়ার নেতা-কর্মীদের নির্দেশনা দিয়েছিলেন। তারই ধারাবাহিকতায় যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলের আহ্বানে সাড়া দিয়ে দেশব্যাপী যুবলীগের নেতা-কর্মীরা এসব খাদ্য সামগ্রী বিতরণ করে।

এ ছাড়া চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবলীগ ১ কোটি ২৮ লাখ ৫০ হাজার টাকা, নীলফামারী জেলা যুবলীগ ২৬টি হুইল চেয়ার, ৬টি রিকশা, ২০টি সেলাই মেশিন ও ৫০০টি শাড়ি-লুঙ্গি বিতরণ করেছে। এসব উপহারের মধ্যে আরও ছিল চাল, ডাল, তেল, আলু, পেঁয়াজ, লবণ, সেমাই, চিনি, দুধসহ বিভিন্ন তৈজসপত্র।

সারা দেশে খাদ্যসামগ্রী ও ঈদ উপহার
কেন্দ্রীয় যুবলীগ ১৯ হাজার পরিবার, যুবলীগের সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিল তার ব্যক্তিগত উদ্যোগে মিরপুর এবং তার নিজ জেলা চাঁদপুরে ২৫ হাজার পরিবারে মাঝে খাদ্যসামগ্রী, ঈদ উপহার ও শাড়ি-লুঙ্গি বিতরণ করেছেন। এ ছাড়া ঢাকা মহানগর উত্তর যুবলীগ ১৫ হাজার, ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ ১২ হাজার, রাজশাহী মহানগরে ১ হাজার ৩০০, রাজশাহী জেলায় ৮০০, বগুড়ায় ২২ হাজার, পাবনায় ৫০ হাজার, নাটোরে ৫ হাজার, নওগাঁয় ৬ হাজার ও জয়পুরহাটে ২০ হাজার পরিবারের মাঝে বিতরণ করা হয়েছে।

রংপুর মহানগরে ৪ হাজার, রংপুর জেলায় ৩ হাজার ৭০০, গাইবান্ধায় ৪ হাজার, কুড়িগ্রামে ৪ হাজার, লালমনিরহাটে ২ হাজার, ঠাকুরগাঁওয়ে এক হাজার ও দিনাজপুরে ২ হাজার ২০০ পরিবারের মাঝে বিতরণ করা হয়েছে।

মানিকগঞ্জ জেলায় ২ হাজার, টাঙ্গাইলে ৪ হাজার, গাজীপুরে ২৫ হাজার, গাজীপুর মহানগরে ২২ হাজার ৫০০, কিশোরগঞ্জে ৫০০, ময়মনসিংহে ১৮ হাজার ৩০০, ময়মনসিংহ মহানগরে ৮ হাজার, শেরপুরে ২ হাজার, জামালপুরে এক হাজার ৮৭০, নেত্রকোণায় ১০ হাজার, ঢাকায় ৩ হাজার, নারায়ণগঞ্জ মহানগরে ২ হাজার ৩০০, রাজবাড়ীতে ৫ হাজার, ফরিদপুরে ২ হাজার, মাদারীপুরে ৩০০ ও গোপালগঞ্জে ৬ হাজার ১০০ পরিবারের মাঝে বিতরণ করা হয়েছে।

পটুয়াখালী জেলায় ১৫ হাজার, বরগুনায় এক হাজার, পিরোজপুরে ৩ হাজার ও ঝালকাঠিতে ৭০০; সিলেট মহানগরে ৮ হাজার ও সুনামগঞ্জে এক হাজার ৬০০; খুলনা মহানগরে ১ হাজার ৫০০, খুলনা জেলায় ২ হাজার ৪০০, বাগেরহাটে ৪ হাজার, সাতক্ষীরায় ২ হাজার, যশোরে ১৮ হাজার, নড়াইলে এক হাজার ৪০০, মাগুরায় ৫ হাজার, কুষ্টিয়ায় ৪ হাজার, মেহেরপুরে ৪ হাজার ও চুয়াডাঙ্গায় ৪ হাজার ৫০০ পরিবারের মাঝে বিতরণ করা হয়েছে।

খাগড়াছড়ি জেলায় এক হাজার ৫০০, বান্দরবানে ৩৫০, চট্টগ্রাম উত্তরে ৭ হাজার, চট্টগ্রাম মহানগরে ৩০ হাজার, রাঙামাটিতে এক হাজার, কক্সবাজারে ৭০০, চট্টগ্রাম দক্ষিণে ৪ হাজার, কুমিল্লা মহানগরে এক হাজার ২০০, কুমিল্লা দক্ষিণে এক হাজার ৫০০, ব্রাহ্মণবাড়িয়ায় ৫ হাজার, নোয়াখালীতে সাড়ে ৪ হাজার, লক্ষ্মীপুরে আড়াই হাজার ও চাঁদপুরে ২ হাজার পরিবারের মাঝে খাদ্যসামগ্রী ও ঈদ উপহার বিতরণ করা হয়েছে।