বিদেশেও স্যাংশন দেওয়া আছে, কোথায় পালাবেন: গয়েশ্বর

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, ডাক্তার বারবার বলছেন খালেদা জিয়ার শারীরিক অবস্থা ভালো না। উনাকে মুক্তি দিয়ে সুচিকিৎসার জন্য বিদেশে পাঠানোর জন্য বারবার দাবি করলে সরকার শুনছে না। খালেদা জিয়া যদি বিনা চিকিৎসায় মারা যান, তাহলে শেখ হাসিনার বেঁচে থাকাও কঠিন হয়ে যাবে। বিদেশেও স্যাংশন দেওয়া আছে, কোথায় পালাবেন আপনি (প্রধানমন্ত্রী)।

বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) রাজধানীর নয়াপল্টনে একটি রেস্তোরাঁয় জিয়া মঞ্চে ৩০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এতে সভাপতিত্ব করেন আয়োজন সংগঠনের সভাপতি আব্দুস সালাম।

এসময় বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল আউয়াল মিন্টু, সহসাংগঠনিক সম্পাদক হারুনুর রশিদ, জিয়া মঞ্চের আব্দুল হামিদ, অ্যাডভোকেট আনিসুর রহমান, আব্দুল আলীম, প্রচার দলের সভাপতি মাহফুজ কবির মুক্তা প্রমুখ।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, শেখ হাসিনা অনেক খেলেছেন। এবার ধরা খেয়েছে। এক ফুলের দুই মালি। একদিকে পশ্চিমারা, আরেকদিকে ভারত। ভারতপ্রীতির কারণে হারাতে হবে পশ্চিমাদের, আর আমেরিকাকে খুশি রাখলে হারাতে হবে ভারতকে। খুব বেশিই বিপদে পড়েছে। পররাষ্ট্রমন্ত্রী বলেছেন— ভারত ও বাংলাদেশের সম্পর্ক স্বামী-স্ত্রীর মতো। তাহলে চীনের সাথে কী সম্পর্ক পরকীয়ার? প্রশ্ন রাখেন গয়েশ্বর।

তিনি বলেন, বিএনপি গণতন্ত্রে বিশ্বাস করলেও আওয়ামী লীগ করে না। মূলত নিম্নমধ্যবিত্তরা আওয়ামী লীগ করে। যার কারণে তাদের ক্ষুধা বেশি। এবার তারা এত বেশি খেয়েছে যে তাদের পেটের অবস্থা কাহিল।

তিনি আরও বলেন, শুনলাম কিছু ব্যবসায়ী আমোদ ফূর্তি ও কেনাকাটার জন্য আমেরিকা সফরকারীদের টাকা দিয়েছে। কেনার জন্য নাকি কিছু পায়নি।