আপনারাই স্বাধীনতাবিরোধী শক্তি: রিজভী

ক্ষমতাসীন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে উদ্দেশ করে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, ‘জিয়াউর রহমান কোন সেক্টরে যুদ্ধ করেছেন এটা যদি না জেনে থাকেন তাহলে আপনি স্বাধীনতাবিরোধী শক্তি। না হয় কলকাতার সিনেমা দেখেছেন। জিয়াউর রহমানের স্বাধীনতার ঘোষণা নিয়ে আপনি বা আপনার প্রধানমন্ত্রীর বলা না বলাতে কিছু যায় আসে না।’

সোমবার (১৫ এপ্রিল) নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রুহুল কবির রিজভী বলেন, মুক্তিযুদ্ধে জিয়াউর রহমানের অবদান একটি ঐতিহাসিক দলিল, যাকে সবাই স্বীকৃতি দিয়েছেন। আপনি চাকরি রক্ষার জন্য শেখ হাসিনার ইচ্ছা অনুযায়ী কথা বলছেন। আপনার এই কথায় প্রমাণিত হয় আপনারাই স্বাধীনতাবিরোধী শক্তি। সিলেট ও রৌমারীর একটা বড় অংশ স্বাধীন রেখেছিলেন জিয়াউর রহমান।

তিনি আরও বলেন, ওবায়দুল কাদেরের বক্তব্য স্বাধীনতা ও সার্বভৌমত্ববিরোধী। অবান্তর কথা বলে মানুষের কাছে হাসির পাত্র হয়েছেন তিনি। হতাশা থেকেই আওয়ামী লীগ নেতারা জিয়াউর রহমানকে অপবাদ দেয়। তাকে অপমানের মধ্য দিয়ে মুক্তিযুদ্ধ ও মুক্তিযোদ্ধাদের আপমান করা হয়েছে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা জয়নাল আবেদীন ফারুক, আবদুস সালাম, সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ সেলিম ভুইঁয়া, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম, ধর্ম বিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম জামাল, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক সরফুদ্দিন আহমেদ সপু, নির্বাহী কমিটির সদস্য আবদুস সাত্তার পাটোয়ারী, তারিকুল আলম তেনজিং, রফিকুল ইসলাম, মৎস্যজীবী দলের সদস্য সচিব আবদুর রহিম প্রমুখ।