ভেনাসের যেই অর্জন ১৪ বছর পর

ভেনাসের যেই অর্জন ১৪ বছর পর১৪ বছর পর অস্ট্রেলিয়ান ওপেনের সেমিফাইনালে উঠেছেন ভেনাস উইলিয়ামস। এরআগে কখনই এই শিরোপা জেতার স্বাদ পাননি ৩৬ বছর বয়সী তারকা।

দীর্ঘ ১৪ বছর পর তৃপ্তির ঢেকুর তুললেন ভেনাস উইলিয়ামস। অস্ট্রেলিয়ান ওপেনে সেমিফাইনালের টিকিট কেটেছেন সেরেনার বড় বোন।

এরআগে কখনই এই শিরোপা জেতার স্বাদ পাননি ৩৬ বছর বয়সী এই তারকা। এই টুর্নামেন্টে তার সর্বোচ্চ সাফল্য ছিল রানার আপ। সর্বশেষ ২০০৩ সালে নিজের ছোট বোন সেরেনা উইলিয়ামসের কাছে হেরেই শিরোপা হাতছাড়া করেছিলেন। আর ১৬ বছর আগে এই অস্ট্রেলিয়ান ওপেনেই প্রথমবার শেষ চারের টিকিট কেটেছিলেন।

কোয়ার্টার ফাইনালে তিনি হারান রাশিয়ান আনাস্তাসিয়া পাভলিউচেঙ্কেকোভাকে। সরাসরি সেটে ১৩তম বাছাই ভেনাসের জয়টা ছিল ৬-৪, ৭-৬ (৭-৩) গেমে। শেষ চারে মার্কিন অবাছাই কোকো ভেন্ডেওয়েঘের মুখোমুখি হবেন ভেনাস।

শুধু শেষ চারই নয়, দীর্ঘ অপেক্ষার অবসানের সঙ্গে সঙ্গে আরেকটি রেকর্ডও ভেনাসের সঙ্গী হয়েছে। ১৯৯৪ সালের পর বেশি বয়সী কোনও তারকা জায়গা পেলেন গ্র্যান্ডস্লাম টুর্নামেন্টের সেমিফাইনালে। সর্বশেষ উইম্বলডনে সেবার এই রেকর্ডটি করেছিলেন কিংবদন্তি মার্টিনা নাভ্রাতিলোভা।

তাই এমন অর্জনের পর এখানেই বসে থাকতে চাননা ভেনাস। তার লক্ষ্য এখন শিরোপা, ‘বছরের শুরুতে এই জায়গায় আসতে পেরে সত্যিই দুর্দান্ত লাগছে। আমি আরও এগিয়ে যেতে চাই। কারণ এতেই আমি তুষ্ট নই। এ বছরেই চ্যাম্পিয়ন হতে চাই।’

 

/এফআইআর/