যুব বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে আফগানিস্তান

ইকরাম আলীর শট খেলার একটি মুহূর্তঅনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের পর অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপেও দাপট দেখাচ্ছে আফগানিস্তান যুব দল। বৃষ্টি বিঘ্নিত ম্যাচে শ্রীলঙ্কাকে ৩২ রানে হারিয়ে কোয়ার্টার ফাইনালে দ্বিতীয়বারের মতো জায়গা করে নিয়েছে আফগানরা।

২০১৬ সালের বিশ্বকাপের চেয়ে বেশ সফল এবারের যুব দল। বাংলাদেশে অনুষ্ঠিত সেই টুর্নামেন্টে এই শ্রীলঙ্কা ও পাকিস্তানের কাছে হেরেছিল তারা। অথচ এবার উল্টো তাদের হারিয়ে জায়গা করে নিয়েছে পরের পর্বে।

বুধবার আফগানদের জয়ে ভূমিকা ছিল তিন হাফসেঞ্চুরিয়ান ইব্রাহিম জাদরান, ইকরাম আলী ও দারউইশ রাসুলির। ১১২ বলে ৮৬ রান আসে ইব্রাহিমের ব্যাট থেকে, ইকরাম ৮৯ বলে ৫৫ আর রাসুলি ৪৪ বলে ৬৩ রানে ফেরেন। তাদের ব্যাটে ভর করেই ৭ উইকেটে ২৮৪ রান করে আফগানিস্তান।

পরে শ্রীলঙ্কা খেলতে নামলে শ্রীলঙ্কার ইনিংসে ২৪তম ওভারে বাগড়া দেয় বৃষ্টি। তখন তাদের স্কোর ছিল ৩ উইকেটে ১০৮ রান। বৃষ্টি থামলে নতুন করে লক্ষ্য দাঁড়ায় বাকি ১৪ ওভারে ১২৭ রান। আর এই সুযোগটাই কাজে লাগায় আফগান বোলাররা। চাপ প্রয়োগ করে ৩৭.২ ওভারে শ্রীলঙ্কাকে অলআউট করে দেয় ২০২ রানে। লঙ্কানদের হয়ে সর্বোচ্চ ৪৮ রান আসে জেহান ড্যানিয়েলের ব্যাট থেকে।

আফগানিস্তানের হয়ে ৮ ওভারে ৩৫ রানে ৪ উইকেট নেন নাভিন উল হক। দুটি করে নেন আজমাতুল্লাহ ও কায়েস। ম্যাচসেরা হন ইব্রাহিম জাদরান।