বিটিআই ওপেনে জামাল রানারআপ, সিদ্দিকুর ষষ্ঠ

সিদ্দিকুর রহমান ও জামাল হোসেন।বিটিআই গলফে সুখবর দিতে পারেননি দেশসেরা গলফার সিদ্দিকুর রহমান।  তার ব্যর্থতার দিনে রানারআপ হয়েছেন আরেক গলফার জামাল হোসেন মোল্লা। সিদ্দিকুর ষষ্ঠ থেকে টুর্নামেন্ট শেষ করেছেন।  এশিয়ান ডেভেলপমেন্ট ট্যুরের এই আসরে চ্যাম্পিয়ন হয়েছেন জাপানের হিগা কাজুকি।

৫০ লাখ টাকা প্রাইজমানির এই আসরে পারের চেয়ে ১৭ শট কম খেলেছেন কাজুকি।  অপর দিকে কুর্মিটোলা গলফ কোর্সে শেষ দিনে চারটি বার্ডি ও দুটি বোগি করেছেন জামাল।  সব মিলিয়ে পারের চেয়ে ১৪ শট কম খেলেছেন এই গলফার।  

সিদ্দিকুর রহমান অবশ্য এককভাবে ষষ্ঠ হতে পারেননি। সজীব আলীর সঙ্গে যৌথভাবে ষষ্ঠ হয়েছেন।  চতুর্থ রাউন্ডে ছয়টি বার্ডি, দুটি বোগি ও একটি ডাবল বোগি করেন সজীব।  চারটি বার্ডি ও ও একটি বোগি করেন সিদ্দিকুর।  দুজনেই পারের চেয়ে নয় শট কম খেলেছেন।

দেশের মাটিতে নিজেদের কোর্সে জিততে না পারায় আক্ষেপ করেছেন জামাল হোসেন মোল্লা, ‘আমার জেতার কথা ছিল। কিন্তু শেষ পর্যন্ত হলো না।  তবে অনেক দিন পর ভালো খেললাম।  আশা করছি এশিয়ান ট্যুরে ভালো ফল করতে পারবো।’

২০১৩ সালে সর্বশেষ এশিয়ান ট্যুরের শিরোপা জেতা সিদ্দিকুর রহমান আগামী মে মাসে খেলবেন বাংলাদেশ ওপেনে। এই টুর্নামেন্টে আশানুরূপ ফল করতে না পারলেও আসন্ন টুর্নামেন্টে ভালো করার প্রতিশ্রুতি দিয়েছেন।