ঢাকায় হাথুরুসিংহে, বৈঠকে বসছেন বিসিবির সঙ্গে

মাশরাফির সঙ্গে হাথুরুসিংহেশেষ পর্যন্ত শ্রীলঙ্কার দায়িত্বই নিয়েছেন চন্ডিকা হাথুরুসিংহে। ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ‘ক্রিকইনফো’ শুক্রবার তার সঙ্গে শ্রীলঙ্কার আনুষ্ঠানিক চুক্তির খবর ছেপেছিল। যদিও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সঙ্গে তার পদত্যাগ কিংবা চুক্তির যে বিষয়গুলো ছিল, তা ‘ক্লিয়ার’ হয়নি এখনও। এ নিয়ে কথা বলতে শনিবার সকাল ১১টার দিকে ঢাকায় পৌঁছেছেন হাথুরুসিংহে। বিসিবি সূত্রে জানা গেছে, হোটেল রেডিসনে দুপুর সাড়ে ১২টায় শ্রীলঙ্কান এই কোচ বৈঠকে বসবেন বিসিবির সঙ্গে।

পদত্যাগপত্র দেওয়ার পর এবারই প্রথম বাংলাদেশে পা রেখেছেন হাথুরুসিংহে। দক্ষিণ আফ্রিকা সিরিজ শেষ করে তিনি চলে গিয়েছিলেন তার বাসস্থান অস্ট্রেলিয়ায়। এর মাঝেই বিসিবির কাছে পদত্যাগপত্র দেন তিনি। বাংলাদেশে আবার যখন আসছেন, তখন তিনি শ্রীলঙ্কার কোচ। অথচ বাংলাদেশের সঙ্গে তার চুক্তির মেয়াদ ছিল ২০১৯ সাল পর্যন্ত। বিসিবি সভাপতি নাজমুল হাসানের বক্তব্য অনুযায়ী, পদত্যাগপত্র দেওয়ার পর থেকে হাথুরুসিংহের সঙ্গে কথা হয়নি তাদের। তার মানে, বিসিবির সঙ্গে চুক্তির বিষয়গুলো ‘ক্লিয়ার’ না করেই তিনি চুক্তি সেরে ফেলেছেন শ্রীলঙ্কার সঙ্গে।

ঢাকায় এবার আসার উদ্দেশ্য হাথুরুসিংহের তাই বিসিবির কাছ থেকে ‘ক্লিয়ারেন্স’ নেওয়ার। বোর্ড সভাপতি নাজমুল হাসানের সঙ্গে পদত্যাগের কারণ ও অন্যান্য বিষয় নিয়ে আলোচনায় বসতে যাচ্ছেন তিনি হোটেল রেডিসনে। বৈঠক শেষে হয়তো সংবাদমাধ্যমের সামনেও দায়িত্ব ছাড়ার আসল কারণ তুলে ধরবেন হাথুরুসিংহে।

দক্ষিণ আফ্রিকা সফরে খেলোয়াড়দের সঙ্গে ঝামেলায় শ্রীলঙ্কার কোচ দায়িত্ব ছাড়তে পারেন, এমন একটা ইঙ্গিত দিয়েছিলেন নাজমুল হাসান। তবে আসলেই কী ঘটেছিল, সেটা পরিষ্কার হয়ে যেতে পারে আজ।