সানজামুলের ৭ উইকেট

সানজামুল ইসলামগত বছর বাংলাদেশ ক্রিকেট লিগে (বিসিএল) একাই ৯ উইকেট নিয়েছিলেন সানজামুল ইসলাম। বিসিবি উত্তরাঞ্চলের হয়ে ওই দুর্দান্ত পারফরম্যান্স করার প্রায় দুই বছর পর এবার জাতীয় ক্রিকেট লিগেও (এনসিএল) জ্বলে উঠলেন। পঞ্চম রাউন্ডে প্রথম স্তরের মাচে রংপুরের ৭ উইকেট একাই নিলেন রাজশাহীর এই বাঁহাতি স্পিনার।

সানজামুলের স্পিনে ৩৩৬ রানে অলআউট হয় রংপুর। মঙ্গলবার দ্বিতীয় দিন ১০৬ রানে শেষ ৫ উইকেট হারায় তারা, যার চারটিই নেন রাজশাহীর বোলার।

নাঈম ইসলাম ৬৩ ও ধীমান ঘোষ ১৩ রানে অপরাজিত থেকে খেলতে নামে। দিনটা ভালো শুরু করেছিলেন তারা ধীর ব্যাটিংয়ে। তারা দুজনে ক্রিজে থেকে সকালের সেশন শেষ করেন। কিন্তু লাঞ্চের পর নামে ধস।

৫৭ রানে ধীমানকে ফেরান সানজামুল। ১০৯ রানের এ জুটি বিচ্ছিন্ন হতেই ভেঙে পড়ে রংপুরের ব্যাটিং লাইনআপ। ২৯ রানের ব্যবধানে শেষ ৫ উইকেট হারায় তারা। ধীমান বিদায় নেওয়ার পরের ওভারে নাঈম ৮৯ রানে শফিকুল ইসলামের কাছে বোল্ড হন।

এরপর নিজের পরের চার ওভারে ৩ উইকেট নিয়ে রংপুরকে গুটিয়ে দেন সানজামুল। ৪১.৩ ওভারে ১২ মেডেনসহ ৬৯ রান খরচ করে ৭ উইকেট নেন এই স্পিনার।

কিন্তু রাজশাহীর ব্যাটিংয়ে শুরুটা ভালো হয়নি। ২২ রানে ২ উইকেট হারিয়েছে তারা রবিউল হকের কাছে। জুনায়েদ সিদ্দিকী ৩৫ ও ফরহাদ হোসেন ১৯ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন। ২ উইকেটে ৬৪ রানে দ্বিতীয় দিনের খেলা শুরু করেছে রাজশাহী।