মুনিম শাহরিয়ারের ব্যাটে দুইয়ে আবাহনী

মোহামেডান-আবাহনীর ঘটনাবহুল ম্যাচটিতে হেরেছিল আবাহনী। তবে রবিবার ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে প্রাইম ব্যাংককে ৩০ রানে হারিয়ে পয়েন্ট টেবিলের দুই নম্বরে উঠে এসেছে মুশফিকরা। প্রিমিয়ার টি-টোয়েন্টিতে মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে মুনিম শাহরিয়ারের ঝড়ো ব্যাটিংয়ে ১৮৩ রানের সংগ্রহ দাঁড় করায় আবাহনী। বিশাল সেই লক্ষ্যে খেলতে নেমে বৃষ্টির হানায় খেলা বন্ধ থাকে কিছুক্ষণ। ১৯ ওভারে ১৭৪ রানের নতুন লক্ষ্যে খেলতে গিয়ে ৬ উইকেট হারিয়ে ১৪৩ রানেই থেমে যায় প্রাইম ব্যাংক।

মিরপুরে রবিবার টস জিতে ব্যাটিং নিয়েছিল মুশফিকের আবাহনী। ম্যাচটিতে মুশফিক-নাঈম শেখ-শান্ত-আফিফদের ছাপিয়ে আসল হিরো ছিলেন ৬টি টি-টোয়েন্টি খেলা মুনিম শাহরিয়ার। আগের ৬ ম্যাচে তার রান ছিল ৭২। রবিবার প্রাইম ব্যাংকের বিপক্ষে জ্বলে উঠে খেলেছেন ৯২ রানের অপরাজিত ইনিংস। তার ৫০ বলে ৯ চার ও ৫ ছক্কায় টুর্নামেন্টের সর্বোচ্চ ইনিংস খেলার পথে আবাহনী ৩ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে জমা করে ১৮৩ রান। অবশ্য ভাগ্যও সুপ্রসন্ন ছিল তার। ২০ রানে স্টাম্পিংয়ের হাত থেকে বেঁচে গিয়েছিলেন! ম্যাচে থার্ড আম্পায়ার থাকলে হয়তো ক্যারিয়ার সেরা ইনিংসটি খেলার সুযোগ পেতেন না আবাহনীর এই ব্যাটসম্যান। মুনীম ছাড়াও নাজমুল হোসেন ৩০ ও নাঈম ২৯ রানের ইনিংস খেলেছেন। মুশফিক ১৪ রানে আউট হয়েছেন শরিফুলের বলে।

প্রাইম ব্যাংকের শরিফুল ইসলাম দুটি উইকেট নিয়েছেন। এছাড়া অলক কাপালি নিয়েছেন একটি উইকেট।

১৮৪ রানরে লক্ষ্যে খেলতে নেমে শুরুটা ভালো করতে পারেনি তামিম ইকবালের নেতৃত্বাধীন প্রাইম ব্যাংক। ম্যাচের ১৬ ওভারের সময় হুট করেই বৃষ্টি নামে। ওই সময় ৪ উইকেট প্রাইম ব্যাংকের স্কোর ছিল ১১৭। বৃষ্টির পর ১৯ ওভারে প্রাইম ব্যাংকের নতুন লক্ষ্য দাঁড়ায় ১৭৪ রান। নতুন সেই লক্ষ্য টপকাতে পারেনি প্রাইম ব্যাংক। নির্ধারিত ওভারে ৬ উইকেট হারিয়ে ১৪৩ রানে থেমে যায় তামিমের দল। দলের পক্ষে সর্বোচ্চ ৫৫ রান আসে তামিমের ব্যাট থেকে। ৪১ বলে ৮ চার ও ১ ছক্কায় তামিম ৫৫ রানের ইনিংস খেলে আউট হয়েছেন। বাকিদের মধ্যে মোহাম্মদ মিঠুন ৩৪ রানের ইনিংস খেলেছেন।

মোহামেডানের বোলারদের মধ্যে পেসার তানজিম হাসান সাকিব ও লেগ স্পিনার আমিনুল ইসলাম বিপ্লব নিয়েছেন দুটি করে উইকেট।