রাব্বির ব্যাটে রূপগঞ্জকে হারালো শেখ জামাল

রূপগঞ্জ টাইগার্স ক্রিকেট ক্লাবকে ২২৮ রানে আটকে দিয়ে জেতার জন্য খুব বেশি কষ্ট করতে হয়নি শেখ জামালকে। সাইফ হাসান ও ফজলে মাহমুদ রাব্বির জোড়া হাফ সেঞ্চুরিতে ৪৪.৩ ওভারে ৪ উইকেট হারিয়ে জয়ের ঠিকানায় পৌঁছায় তারা। ৬ উইকেটের জয়ে ম্যাচসেরা হয়েছেন রাব্বি।

বিকেএসপির তিন নম্বর মাঠে টস হেরে ব্যাটিংয়ের আমন্ত্রণ পায় রূপগঞ্জ। ৩৭ রানে ওপেনিং জুটি ভাঙার পর ছন্দ হারায় তারা। ৮৯ রানে ৬ উইকেট হারানোর পর আব্দুল্লাহ আল গালিব ও সালমান হোসেন ঈমন সপ্তম উইকেটে ৯৮ রানের জুটি গড়েন। গালিব ৫১ রানে আউট হওয়ার পর জুটি ভাঙে তাদের। শেষ ব্যাটার হিসেবে সালমান আউট হওয়ার পর রূপগঞ্জের ইনিংস থামে ২২৮ রানে। সালমান ৮৭ বলে ৪ চার ও ৩ ছক্কায় ৬৭ রানের ইনিংস খেলেন।

শেখ জামালের বোলারদের মধ্যে জিয়াউর রহমান ও রিপন মন্ডল তিনটি করে উইকেট নিয়েছেন। 

২২৯ রানের লক্ষ্যে খেলতে নেমে শেখ জামাল ১৫ রানে ওপেনার সৈকত আলীকে হারায়। তবে দ্বিতীয় উইকেটে সাকিব আল হাসান ও সাইফ হাসান মিলে ৯৪ রানের জুটি গড়েন। সাকিব ৩৪ রানে আউটের পর জুটি ভাঙে। সাকিবের পর স্কোরবোর্ডে আরও ২০ রান যোগ হতেই সাইফ হাফ সেঞ্চুরি করে ফেলেন। ৬৯ বলে ৭ চার ও ৩ ছক্কায় নিজের ৬৯ রানের ইনিংসটি সাজান তিনি।  

এরপর নুরুল হাসান সোহান ৭ বলে ২ রান করে আউট হলে ধাক্কা খায় শেখ জামাল। তবে পঞ্চম উইকেটে রাব্বি ও ইয়াসির আলী মিলে অবিচ্ছিন্ন ৮৪ রানের জুটি গড়ে দলকে জয়ের বন্দরে নিয়ে যান। রাব্বি ৮৩ বলে ৩ চার ও ২ ছক্কায় ৬২ রানে অপরাজিত থাকেন। অন্যদিকে  ইয়াসির ৫০ বলে ৪১ রানের অপরাজিত ইনিংস খেলেন।

রূপগঞ্জের বোলারদের মধ্যে আবু হাসিম দুটি এবং আরিফুল জনি ও বর্ষণ একটি করে উইকেট  নিয়েছেন।