শাপেকোয়েনসের ‘পুনর্জন্ম’

গোল উদযাপন করলেন নতুন শাপেকোয়েনসের খেলোয়াড়রাদুই মাস আগে মেদেলিনে বিমান দুর্ঘটনায় ব্রাজিলিয়ান ক্লাবটির ১৯ জন মারা যায়। মাত্র ৩ জন খেলোয়াড় ফিরেছিল মৃত্যুর দুয়ার থেকে। আর তাদের সামনেই ফিনিক্স পাখির মতো ধ্বংসস্তুপ থেকে পুনর্জন্ম হলো শাপেকোয়েনসের।

গত শনিবার এক আবেগঘন পরিবেশ তৈরি হয়েছিল শাপেকোয়েনসের বিক্রি করে দেওয়া এরেনা কোন্দা স্টেডিয়ামে। বেঁচে ফেরা তিন খেলোয়াড় তুলে ধরলেন কোপা সুদামেরিকানা ট্রফি। সবচেয়ে আবেগময় মুহূর্ত তৈরি হয়েছিল তখনই।

বেঁচে যাওয়া গোলরক্ষকহুইলচেয়ারে বসা জ্যাকসন ফোলম্যান প্রথমে ট্রফিটা উঁচু করে ধরলেন, তার ডান পা কৃত্রিমভাবে লাগানো। প্রায় ১০ ঘণ্টা বিমানের ধ্বংসস্তুপে থাকা ডিফেন্ডার নেতো ২০ হাজার ভক্তের সামনে ট্রফি দেখাতে গিয়ে কান্না ধরে রাখতে পারেননি। উইঙ্গার অ্যালান রুশেলও কেঁদেছেন। পদক নিতে গিয়ে কান্নায় ভেঙে পড়েন নিহতদের পরিবারও।

পদক পাওয়ার পর কান্নায় ভেঙে পড়লেন নিহত খেলোয়াড়দের পরিবারএইসব আবেগি মুহূর্ত তৈরি হয়েছিল ব্রাজিলিয়ান চ্যাম্পিয়ন পালমেইরাসের বিপক্ষে একটি চ্যারিটি ম্যাচে। আগের সেই দলটি নেই, তারপরও পুনর্জন্ম নেওয়া দলকে সমর্থন দিতে হাজির হয়েছিলেন হাজার হাজার দর্শক। ওই বিমান দুর্ঘটনায় নিহত ৭১ জনকে শ্রদ্ধা জানাতে ম্যাচের ৭১ মিনিটে দর্শকদের কণ্ঠে ভেসে আসে ‘এগিয়ে যাও শাপেকোয়েনসে’।

অবশ্য দর্শকদের হতাশ করেনি নতুন করে গড়া শাপেকোয়েনসে। ব্রাজিলের বর্তমান চ্যাম্পিয়নদের সঙ্গে ২-২ গোলে ড্র করেছে তারা। সূত্র- গোলডটকম

/এফএইচএম/