বার্সায় মাসচেরানোর প্রথম গোল ৭ বছর পর

গোলের পর মাসচেরানোর উদযাপনকেটে গেছে ৭টি বছর এবং খেলতে হয়েছে ৩০০’রও বেশি ম্যাচ। এর পরই না গোল পেলেন হাভিয়ের মাসচেরানো। ন্যু ক্যাম্পে আসার পর প্রথম গোল করলেন বার্সেলোনার সেন্টার ব্যাক।

গত বুধবার প্রথমবার বার্সা সতীর্থদের গোল উদযাপনের মধ্যমণি ছিলেন মাসচেরানো। ওসাসুনার বিপক্ষে পেনাল্টি স্পট থেকে প্রতিপক্ষের জালে বল পাঠান আর্জেন্টইাইন তারকা।

আশ্চর্য হলেও সত্যি যে ওয়েস্ট হ্যাম ও লিভারপুলের সাবেক এ ডিফেন্ডার বার্সার হয়ে কখনও গোল করেননি। যদিও খেলে ফেলেছেন প্রায় ৭টি মৌসুম। বুধবার দুর্লভ সেই মুহূর্ত এলো ৬৭ মিনিটে। ডেনিস সুয়ারেজকে নিজেদের ডিবক্সে ফাউল করে ওসাসুসনা। কোনও ধরনের অস্বস্তি ছাড়াই বুলেটগতির শটে ৫-১ করেন মাসচেরানো। ৩১৯ ম্যাচে প্রথমবার প্রতিপক্ষের জালে বল পাঠান এ আর্জেন্টাইন।

মাসচেরানোর গোলটি ছিল বার্সা কোচ লুই এনরিকের জন্য মাইলফলকের। ২০১৪ সালে দলের নেওয়ার পর এটি ছিল তার দলের ৫০০তম গোল।

লিভারপুলে মিডফিল্ডার ছিলেন মাসচেরানো, এছাড়া আর্জেন্টিনার জাতীয় দলেও। কিন্তু ন্যু ক্যাম্পে আসার পর থেকে রক্ষণে তিনি। খুব কম সময়ই মাঠমাঠের উপরে খেলতে দেখা গেছে তাকে।

এটি ছিল মাসচেরানোর পেশাদার ক্লাব ক্যারিয়ারের চতুর্থ গোল। অন্য তিনটি গোল তার আর্জেন্টিনার সঙ্গে। এ ডিফেন্ডার তার সর্বশেষ গোল করেন ২০১৪ সালের জুনে ত্রিনিদাদ এন্ড টোবাগোর বিপক্ষে। বুধবারের আগে মাসচেরানোর শেষ ক্লাব গোল ছিল ২০১০ সালের ২৫ ফেব্রুয়ারি ইউনিরেয়া উরজিকেনির বিপক্ষে ইউরোপা লিগে। সূত্র- গোলডটকম

/এফএইচএম/