ফেডারেশন কাপের ফাইনালে দুই আবাহনী

আবাহনী (আকাশি-নীল জার্সি) ও শেখ জামালের বল দখলের লড়াইটানা দ্বিতীয় ফেডারেশন কাপ শিরোপা থেকে আর একটি মাত্র ম্যাচ দূরে ঢাকা আবাহনী। বর্তমান চ্যাম্পিয়নরা শনিবার শেখ জামাল ধানমন্ডি ক্লাবকে ১-০ গোলে হারিয়ে টুর্নামেন্টের ফাইনালে উঠেছে, যেখানে তাদের প্রতিপক্ষ চট্টগ্রাম আবাহনী। শিরোপার লড়াইয়ে নিশ্চিতভাবে এগিয়ে থাকবে ঢাকার দলটি। কারণ এনিয়ে ১৭তম ফাইনাল খেলতে যাচ্ছে তারা। আর রহমতগঞ্জের বিপক্ষে গত শুক্রবার জিতে প্রথমবার ফাইনালের মঞ্চে চট্টগ্রাম আবাহনী।

দ্বিতীয় সেমিফাইনালের লড়াইয়ে শুরু থেকে শেষ পর্যন্ত গোলের জন্যে হন্যে হয়ে ছিল শেখ জামাল ও আবাহনী। যদিও সুযোগটা বেশি পেয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা। কিন্তু গোলের দেখা পেতে তাদের অপেক্ষা করতে হয়েছে ৬৫ মিনিট পর্যন্ত। ম্যাচের মোড় ঘুরিয়ে দেন বদলি নামা এমেকা ডার্লিংটন। ল্যান্ডিং মামদোকে উঠিয়ে ৫৮ মিনিটে তাকে নামানোর সঙ্গে সঙ্গে বদলে যায় আবাহনীর চেহারা। ডার্লিংটনের ওই একমাত্র গোলেই নিষ্পত্তি হয় ম্যাচ।

অবশ্য প্রথম প্রচেষ্টায় গোলটি পায়নি আবাহনী। নাবিব নেওয়াজ জীবন বক্সের মধ্যে জটলায় বল পেয়ে লক্ষ্যে শট নেন, কিন্তু জামালের গোলরক্ষকের গায়ে লেগে সেটা ফিরে এলে এমেকা লক্ষ্যভেদ করেন। আবাহনীর গ্যালারি ফেটে পড়ে উল্লাসে। খেলার ১১ মিনিট বাকি থাকতে গোলশোধের সহজ সুযোগ নষ্ট করে জামাল। ইয়াসিন খান শুধুমাত্র আবাহনী গোলরক্ষক সোহেলকে পেয়েও বল পাঠান মাঠের বাইরে। চার মিনিট পর ব্যবধান দ্বিগুণ করতে পারেননি নাজিব।

আগামী মঙ্গলবার, ৬ জুন ফাইনালে মুখোমুখি হবে ঢাকা আবাহনী ও চট্টগ্রাম আবাহনী। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে সন্ধ্যা সাড়ে ৭টায়।

/এফএইচএম/