ইংল্যান্ডে কখনও খেলবেন না নেইমার!

নেইমারপেপ গার্দিওলা ম্যানচেস্টার সিটির কোচ হয়ে সবে এসেছেন তখন ইংল্যান্ডে। অন্য অনেক প্রশ্নের ভিড়ে তার কাছে একটা ছিল ‘কমন’ প্রশ্ন- লিওনেল মেসির ম্যানচেস্টার সিটিতে আসার সম্ভাবনা আছে কিনা? আর্জেন্টাইন ফরোয়ার্ডের সঙ্গে বার্সেলোনায় সাফল্যের বৃষ্টি ঝরিয়েছিলেন বলে প্রিয় শিষ্যকে গার্দিওলা ম্যানসিটিতে আনতে পারেন বলে ধারণা ছিল অনেকের। ওই সময়ই মজা করে গার্দিওলা একবার বলেছিলেন, ‘ছেলেদের ইংরেজি শেখানোর জন্য ইংল্যান্ডে আসতে পারে মেসি।’ পাঁচবারের ব্যালন ডি’অর জয়ীর ইচ্ছাটা সত্যিই আছে কিনা, জানা যায়নি। তবে তার বার্সেলোনা সতীর্থ নেইমারের যে ইংরেজি কিংবা ইংল্যান্ডের কন্ডিশনে আসার ‘বিন্দুমাত্র’ ইচ্ছা নেই, সেটা স্পষ্ট জানিয়ে দিয়েছেন ব্রাজিলিয়ান তারকা এক সাক্ষাৎকারে।

বার্সেলোনার সঙ্গে নতুন চুক্তির পর নেইমারের বাইআউট ক্লজও বেড়ে গেছে আগের চেয়ে অনেক বেশি। যদিও ইংলিশ প্রিমিয়ার লিগে ম্যানচেস্টার ইউনাইটেড ও ম্যানচেস্টার সিটির তার ব্যাপারে আগ্রহ অনেকদিনের। তবে ইচ্ছাটা এখনও থেকে থাকলে, সেটা ভুলে যাওয়াটাই সম্ভবত ভালো। কেননা, ইংল্যান্ডে যাওয়ার কথা কখনও চিন্তাও করেননি তিনি।

তাছাড়া প্রিমিয়ার লিগের প্রতি তার আগ্রহটাও কম। ‘টক স্পোর্ট’ নামের এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে ২৫ বছর বয়সী তারকা বলেছেন, ‘সত্যি বলতে আমি কখনও ইংল্যান্ডে থাকার কথা চিন্তাও করিনি।’ প্রিমিয়ার লিগের খেলাও খুব এটা দেখেন না তিনি, ‘প্রিমিয়ার লিগের খেলা খুব কম দেখি। তবে আবারও বলছি খুব বেশি ফুটবল খেলা দেখাটা আমার ভালো লাগে না।’

ইংলিশ যে ক্লাবগুলোর কেনার ইচ্ছে আছে নেইমারকে, তাদের জন্য এই খবরটা নিশ্চিতভাবেই চরম এক ধাক্কার। মিরর

/কেআর/