এএফসি কাপে সাইফ স্পোর্টিংয়ের উপদেষ্টা কোচ মারুফুল

মারুফুল হক। ছবি-ফেসবুকএবারের বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগের অন্যতম চমক সাইফ স্পোর্টিং ক্লাব। লিগে  অভিষেকেই ভালো খেলে এএফসি কাপে জায়গা করে নিয়েছে তারা। এশিয়ার অন্যতম সেরা ক্লাব টুর্নামেন্টে উপদেষ্টা কোচ হিসেবে মারুফুল হককে নিয়েছে সাইফ স্পোর্টিং।

আগামী ২৩ জানুয়ারি ঢাকায় মালদ্বীপের টি সি স্পোর্টসকে স্বাগত জানাবে লিগের নবাগতরা। মালদ্বীপের রাজধানী মালেতে ‘অ্যাওয়ে’ ম্যাচ হবে ৩০ জানুয়ারি।

এএফসি কাপের জন্য খেলোয়াড়দের নাম নিবন্ধন করেছে সাইফ স্পোর্টিং। এই তালিকায় নেই হাইতির ফরোয়ার্ড ওয়েডসন এনসেলমে ও কলম্বিয়ান ফরোয়ার্ড হেম্বার ভ্যালেন্সিয়া।

অনেক আশা নিয়ে প্রিমিয়ার লিগের ফিরতি পর্বে ওয়েডসনকে দলে নিয়েছিল সাইফ স্পোর্টিং। মাসিক ১৩ হাজার ডলার পারিশ্রমিকের ফুটবলার মাত্র দুই গোল করেছেন লিগে। হেম্বারকে না রাখার কারণ অবশ্য পারফরম্যান্স নয়, ইনজুরি।

এএফসি কাপের জন্য মোহামেডানের ফরোয়ার্ড কিংসলে চিগোজিকে নিয়েছে সাইফ স্পোর্টিং, নিয়ে এসেছে আগেই নিবন্ধন করা কলম্বিয়ান মিডফিল্ডার আন্দ্রেস করদোভাকেও। এছাড়া চট্টগ্রাম আবাহনীর আট জন খেলোয়াড়কে নিবন্ধন করেছে তারা।

উয়েফা ‘এ’ লাইসেন্স প্রাপ্ত কোচ মারুফুল হক উপদেষ্টা কোচ হিসেবে থাকলেও প্রধান কোচের দায়িত্বে থাকবেন ইংল্যান্ডের রায়ান নর্থমোর।

সাইফ স্পোর্টিংয়ের ব্যবস্থাপনা পরিচালক নাসিরউদ্দিন চৌধুরী বাংলা ট্রিবিউনকে বলেছেন, ‘আমরা প্রথমবারের মতো এএফসি কাপে খেলছি, তাই শক্তিশালী দল নিয়ে মাঠে নামতে চাই। উপদেষ্টা কোচ হিসেবে মারুফুল হক থাকবেন। মোহামেডান থেকে ফরোয়ার্ড কিংসলে আর চট্টগ্রাম আবাহনীর আট  জনকে দলে নিয়েছি আমরা। আশা করি, এএফসি কাপে ভালোই করবো।’