পিএসজির দশে দশ

এমবাপের গোল উদযাপনচারদিন আগে সৌদি আরব থেকে ফেরায় নেইমারকে বিশ্রাম দিয়েছিলেন পিএসজি কোচ থোমাস টাখেল। দলে ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের অভাব টের পেতে দেয়নি অন্যরা। শনিবার আঁমিয়ের বিপক্ষে ৫-০ গোলে জিতেছে লিগ ওয়ান চ্যাম্পিয়নরা। এনিয়ে ফরাসি লিগের এই মৌসুমে ১০ ম্যাচের সবগুলো জিতল পিএসজি।

১০ ম্যাচে ৩০ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকা পিএসজি নিকট প্রতিদ্বন্দ্বীর ধরাছোঁয়ার বাইরে। এক ম্যাচ কম খেলে ১১ পয়েন্ট পেছনে লিঁল(১৯)।

পার্ক ডি প্রিন্সেসে প্রথম তিনটি গোলই এসেছে হেড থেকে। ২০১৭ সালের মে মাসের পর প্রথম লিগ গোলে চ্যাম্পিয়নদের এগিয়ে দেন মারকুইনহোস। আনহেল দি মারিয়ার কর্নার থেকে ১২ মিনিটে লক্ষ্যভেদ করেন এই ব্রাজিলিয়ান ডিফেন্ডার। বিরতির ৩ মিনিট আগে আবারও দি মারিয়ার মাপা কর্নার, এবার হেড করে ব্যবধান দ্বিগুণ করেন আদ্রিয়েন রাবিওট।

ম্যাচের শেষ ১০ মিনিটে তিন গোলে টানা তৃতীয় ম্যাচে ৫ বা তার বেশি গোলে জয় নিশ্চিত করে পিএসজি। ৮০ মিনিটে হুলিয়ান ড্রাক্সলারের হেডে ৩-০ করে তারা। দুই মিনিট পর কাইলিয়ান এমবাপের দুর্দান্ত গোলে ব্যবধান আরও বাড়ায় স্বাগতিকরা। বদলি খেলোয়াড় মোসা দায়াবি ৮৭ মিনিটে করেন পঞ্চম গোলটি।

লিগ ওয়ানের এই মৌসুমে এখন পর্যন্ত ৩৭ গোল করেছে পিএসজি, যেটা প্রথম ১০ ম্যাচে সর্বোচ্চ গোলের যৌথ রেকর্ড। ১৯৬৯-৭০ মৌসুমে সেন্ত এতিয়েনের গড়া কীর্তি স্পর্শ করল প্যারিসের ক্লাবটি। ইএসপিএনএফসি