এফএ কাপের চতুর্থ রাউন্ডে ম্যানইউ-চেলসি

লুকাকুর দ্বিতীয় গোলে জয় সুনিশ্চিত হয় ম্যানইউরউলা গুনার সুলশারের ম্যানচেস্টার ইউনাইটেড শতভাগ সাফল্য ধরে রেখেছে। হোসে মরিনহো বরখাস্তের পর ভারপ্রাপ্ত কোচের অধীনে ৫ ম্যাচে পঞ্চম জয় পেল তারা। শনিবার ওল্ড ট্র্যাফোর্ডে রিডিংকে ২-০ গোলে হারিয়ে এফএ কাপের চতুর্থ রাউন্ডে ইউনাইটেড।

হুয়ান মাতা ও রোমেলু লুকাকুর প্রথমার্ধের গোলে শেষ ৩২ নিশ্চিত করেছে ম্যানইউ। ৯টি বদল নিয়ে মাঠে নামায় কিছুটা অগোছালো ছিল তাদের খেলা। বল দখলে ও শটে প্রতিপক্ষের চেয়ে পিছিয়ে ছিল তারা। যদিও রিডিং নাটকীয় কিছু করতে পারেনি।

রেফারি স্টুয়ার্ট অ্যাটওয়েল ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারির সহায়তায় ২২ মিনিটে পেনাল্টি দেন। বক্সে ওমর রিচার্ডসের ফাউলের শিকার হওয়ার পর পেনাল্টি থেকে ঠাণ্ডা মাথায় গোল করেন মাতা। ২০১৬ সালের ফাইনালের পর এফএ কাপে এটা স্প্যানিশ তারকার প্রথম গোল। অ্যালেক্সিস সানচেসের থ্রো বলে প্রথমার্ধের ইনজুরি সময়ে ব্যবধান দ্বিগুণ করেন লুকাকু।

এদিকে জয়ে ফিরেছে চেলসি। ইংলিশ প্রিমিয়ার লিগে সাউদাম্পটনের সঙ্গে গোলশূন্য ড্র করার পর এফএ কাপে সহজ জয় পেয়েছে তারা। তৃতীয় রাউন্ডে ঘরের মাঠে তারা ২-০ গোলে হারিয়েছে নটিংহ্যাম ফরেস্টকে। প্রথমার্ধ ব্লুদের রুখে দিলেও দ্বিতীয়ার্ধের শুরুতে জোড়া গোল করেন আলভারো মোরাতা। তার ৪৯ ও ৫৯ মিনিটের গোলে চতুর্থ রাউন্ড নিশ্চিত করে চেলসি। গোল ডটকম