রোনালদোর গোলে ইতালিয়ান সুপার কাপ জুভেন্টাসের

রোনালদোর গোল উদযাপনজুভেন্টাসের জার্সিতে প্রথম শিরোপার স্বাদ পেলেন ক্রিস্তিয়ানো রোনালদো। নিজে গোল করে দলকে জেতালেন পর্তুগিজ ফরোয়ার্ড। বুধবার সৌদি আরবের জেদ্দায় ইতালিয়ান সুপার কাপের ফাইনালে এসি মিলানকে ১-০ গোলে হারিয়েছে জুভেন্টাস।

ইতালিয়ান লিগ ও কাপ জয়ী দুই দলের মধ্যে হয় সুপার কাপের লড়াই। কিন্তু কোপা ইতালিয়ার রানার্সআপ হয়েও ফাইনালে জায়গা করে নিয়েছে মিলান, কারণ গত মৌসুমে দ্বিমুকুট জিতেছিল জুভেন্টাস।

চেলসিতে যাওয়ার গুঞ্জনের মধ্যেই এদিন বেঞ্চে বসিয়ে রাখা হয় স্ট্রাইকার গনসালো হিগুয়েইনকে। যদিও ম্যাচ শুরুর আগে তার জ্বর হয়েছে এমন রিপোর্ট প্রচার হয়েছে।

এদিন রোনালদো কেড়েছেন সব আলো। তার একমাত্র গোলে তুরিন ক্লাব জিতেছে অষ্টম সুপারকোপা। তাতে মিলানকে পেছনে ফেলে এই টুর্নামেন্টের সবচেয়ে সফল দল এখন জুভেন্টাস।

ম্যাচ শেষে রোনালদো বলেছেন, ‘খুব কঠিন একটা ম্যাচ ছিল এটা। খুব গরম এখানে, খেলা কষ্টের ছিল। ২০১৯ সাল ট্রফি দিয়ে শুরু করার খুব ইচ্ছা ছিল আমার। জুভেন্টাসের হয়ে প্রথম ট্রফি জিতলাম, খুব খুশি আমি।’

প্রথমার্ধে খুব বেশি স্পষ্ট সুযোগ পায়নি জুভেন্টাস। রোনালদোর অ্যাক্রোবেটিক ভলি মাটিতে লেগে ব্যর্থ হয়। মিলানের উইঙ্গার হাকান কালাহানোগলুর শট দারুণভাবে সেভ করেন উজচেখ শেসনি।

প্যাট্রিক কুত্রোনের শক্তিশালী শট একটুর জন্য এগিয়ে দিতে পারেনি মিলানকে। দ্বিতীয়ার্ধের তৃতীয় মিনিটে তার ওই শটটি ক্রসবারে লাগে।

শেষ পর্যন্ত জুভেন্টাস ম্যাচের নিয়ন্ত্রণ নেয়। ৬১ মিনিটে মিরালেম পিজানিচের থ্রো বল থেকে দুর্দান্ত হেডে লক্ষ্যভেদ করেন রোনালদো। ফ্রাঙ্ক কেসি লাল কার্ড দেখলে শেষ ১৭ মিনিট ১০ জন নিয়ে খেলতে হয়েছে মিলানকে। ৭১ মিনিটে বদলি নামা হিগুয়েইন বদলাতে পারেননি ম্যাচের ভাগ্য। তাতে শিরোপা উৎসব শেষ পর্যন্ত করেছে জুভেন্টাসই। ইএসপিএনএফসি