শুরুতেই বসুন্ধরার গোল উৎসব

প্রথম ম্যাচে বিশাল জয় পেয়েছে বসুন্ধরা কিংসজাতীয় দলের এক ঝাঁক তারকা নিয়ে বসুন্ধরা কিংস সবচেয়ে শক্তিশালী দল। মেয়েদের ফুটবল লিগে তাদের শুরুটাও হলো দুর্দান্ত। শনিবার উদ্বোধনী ম্যাচে বেগম আনোয়ারা স্পোর্টিং ক্লাবকে নিয়ে রীতিমতো ছেলেখেলা করেছে বসুন্ধরা, জিতেছে ১২-০ গোলে!

১২ গোলের চারটি কৃষ্ণা রানী সরকারের। হ্যাটট্রিক করেছেন দেশসেরা স্ট্রাইকার সাবিনা খাতুনও। এছাড়া মিসরাত জাহান মৌসুমি দুটি এবং একটি করে গোল করেছেন মারিয়া মান্ডা, শিউলি আজিম ও নার্গিস খাতুন।

আগে থেকেই বোঝা যাচ্ছিল, প্রায় সাত বছর পর শুরু হওয়া মেয়েদের লিগে বসুন্ধরার সামনে পাত্তা পাবে না কোনও প্রতিপক্ষ। বসুন্ধরায় তারকাদের ছড়াছড়ি, আর অন্যরা দল গড়েছে কোনও রকমে। লিগের শুরুতেই সাবিনাদের আধিপত্য সুস্পষ্ট।

কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ মোস্তফা কামাল স্টেডিয়ামে প্রথম মিনিটেই অধিনায়ক সাবিনার গোলে এগিয়ে যায় বসুন্ধরা। প্রথমার্ধে বিজয়ী দল ৫-০ গোলে এগিয়েছিল। বসুন্ধরার গোলকিপার রুপনা চাকমাকে ম্যাচের পুরোটা অলস সময় কাটাতে হয়েছে। শুধু কয়েকটি ব্যাকপাস ধরে দায়িত্ব পালন করেছেন তিনি।

লিগের শুরুতেই চার গোল করে কৃষ্ণা উচ্ছ্বসিত, ‘আমি শুধু নিজের খেলাটা খেলেছি। হ্যাটট্রিক করে খুব ভালো লাগছে। সামনে আরও গোল করতে চাই। দলকে জয় এনে দেওয়াই আমার প্রধান লক্ষ্য। লিগের আগে আমরা কঠোর পরিশ্রম করেছি। আজ তার সুফলও পেয়েছি।’  

আনোয়ারা স্পোর্টিং ক্লাবের কোচ জহির ইকবাল বলেছেন, ‘আমাদের প্রস্তুতি ভালো হয়নি। আমরা শুরুতে বসুন্ধরার বিপক্ষে খেলতে চাইনি। একটু সময় চেয়েছিলাম। কিন্তু আমাদের কথা কেউ শোনেনি। সামনে ভালো খেলার চেষ্টা করবো।’