ইউরো এক বছর স্থগিত

ইউরোইউরোপের ১২ শহরে হওয়ার কথা ছিল ২০২০ ইউরো চ্যাম্পিয়নশিপ। কিন্তু করোনাভাইরাস আতঙ্কে যেভাবে একের পর এক প্রতিযোগিতা বন্ধ হয়ে যাচ্ছিল, তাতে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের আয়োজন নিয়েও শঙ্কা জন্মে। শেষ পর্যন্ত শঙ্কাটাই সত্যি হলো। স্থগিত করা হয়েছে এবারের ইউরো। আজ (মঙ্গলবার) নরওয়ে ফুটবল অ্যাসোসিয়েশন নিশ্চিত করেছে, এক বছরের জন্য স্থগিত করা হয়েছে প্রতিযোগিতাটি।

মঙ্গলবার ইউরোপিয়ান ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রণ সংস্থা উয়েফা জরুরি ভিডিও কনফারেন্স সভায় বসেছিল। অংশ নেয় বেশিরভাগ সদস্য দেশগুলো। আর সেখানেই ইউরো স্থগিতের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। নতুন সূচিও চূড়ান্ত করা হয়েছে। নরওয়েজিয়ান ফুটবল অ্যাসোসিয়েশন এক টুইটার বার্তায় জানিয়েছে, আগামী বছরের ১১ জুন ‍থেকে ১১ জুলাই ইউরো আয়োজনের সিদ্ধান্ত নেওয়া ‍হয়েছে।

অবশ্য উয়েফা থেকে এখনও আনুষ্ঠানিক ঘোষণা আসেনি। তবে মঙ্গলবার দিনশেষে ইউরোপিয়ান ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রণ সংস্থার কাছ থেকে ঘোষণা আসার কথা জানিয়েছে বিবিসি

এ বছর ১২ জুন থেকে ১২ জুলাই ইউরোপের ১২ শহরের ১২ ভেন্যুতে আয়োজন করার কথা ছিল ইউরো। কিন্তু করোনা আতঙ্কে এক বছরের জন্য স্থগিত হয়ে গেছে প্রতিযোগিতাটি।