বেঞ্চ থেকে উঠেও ম্যান ইউকে জেতাতে পারেননি রোনালদো

ভিয়ারিয়ালের বিপক্ষে চ্যাম্পিয়নস লিগে ইনজুরি টাইমের শেষ মুহূর্তে গোল করে ম্যানচেস্টার ইউনাইটেডকে আনন্দের বন্যায় ভাসিয়েছিলেন ক্রিস্তিয়ানো রোনালদো। দ্বিতীয় দফায় ওল্ড ট্র্যাফোর্ডে আরও আলো ছড়াচ্ছেন পর্তুগিজ যুবরাজ। ভিয়ারিয়ালের ওই ম্যাচের পর আজ (শনিবার) এভারটনের বিপক্ষে প্রিমিয়ার লিগে একাদশে ছিলেন না রোনালদো। দ্বিতীয়ার্ধে বেঞ্চ থেকে উঠে মাঠে নামলেও দলকে জেতাতে পারেননি। এভারটনের সঙ্গে ঘরের মাঠে ১-১ গোলে ড্র করেছে ম্যান ইউ।

অথচ ৩ পয়েন্ট পাওয়ার পথটা তৈরিই হয়ে গিয়েছিল রেড ডেভিলদের। ৪৩ মিনিটে তারা এগিয়ে যায় আন্থনি মার্সিয়ালের লক্ষ্য

ভেদে। গত ফেব্রুয়ারির পর ম্যান ইউয়ের জার্সিতে প্রথমবার গোল পেলেন ফরাসি ফরোয়ার্ড। ফলে ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যেতে পারে স্বাগতিকরা।

কিন্তু এগিয়ে থাকার সুবিধা কাজে লাগিয়ে কোথায় ঘরের মাঠে সমর্থকদের নিয়ে চেপে ধরবে প্রতিপক্ষদের, তা নয়, উল্টো এভারটন সমতায় ফেরে। ৬৫ মিনিটে সফরকারীরা সমতায় ফেরে অ্যান্ড্রোস টাউনসেন্ডের গোলে। দলকে সমতায় ফিরিয়ে রোনালদোর স্টাইলে গোল উদযাপন করেন তিনি।

ততক্ষণে কিন্তু মাঠে নেমে পড়েছেন রোনালদো। ৫৭ মিনিটে এদিনসন কাভানির বদলি হয়ে মাঠে নামেন পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী। যদিও প্রভাব বিস্তার করতে পেরেছেন সামান্য। এগিয়ে থাকার সময় কিংবা এভারটনের সমতা ফেরানোর পর, সাবেক রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ডকে তার রূপে পাওয়া যায়নি।

এভারটন তো জয় উৎসবও করেছিল! কিন্তু শেষ বাঁশি বাজার চার মিনিট আগে জেরি মিনার করা লক্ষ্যভেদটি ভিএআর-এ বাতিল হয়। কলম্বিয়ান ডিফেন্ডার অফসাইডে ছিলেন।

ফলে প্রিমিয়ার লিগে ঘরের মাঠে খারাপ সময় আরও চেপে ধরলো ম্যান ইউকে। ওলে গানার সুলশারের দল এই ম্যাচে ড্র করার এক সপ্তাহ আগে হেরেছে অ্যাস্টন ভিলার কাছে। তার আগে লিগ কাপ থেকে বিদায় নিয়েছিল ওয়েস্ট হামের কাছে হেরে।