ভয় ধরিয়ে দেওয়া থাইল্যান্ডকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ

শুরুতে ভয় ধরিয়ে দিয়েছিল থাইল্যান্ড। একের পর এক পয়েন্ট সংগ্রহ করতে থাকে। ৭-৬ পয়েন্টে এগিয়ে ছিল একটা সময়। তবে বাংলাদেশের ঘুরে দাঁড়াতে বেশি সময় লাগেনি। তুহিন তরফদার-মিজানুররা দারুণ খেলে প্রথম সেমিফাইনালে থাইল্যান্ডকে  ৪৫-২৬ পয়েন্টে পরাস্ত করে। তাতে করে বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডিতে টানা তৃতীয়বারের মতো ফাইনালে জায়গা করে নিয়েছে স্বাগতিকরা।

সোমবার শহীদ নূর হোসেন স্টেডিয়ামে থাইল্যান্ড যে আত্মবিশ্বাস নিয়ে খেলা শুরু করেছিল, তাতে করে স্বাগতিকরা হতচকিত হয়ে পড়ে। তবে পিছিয়ে পড়েও গুছিয়ে নিয়ে বাংলাদেশ ১৪-৮ এ প্রথম অল আউট করে থাইদের।

১৭-১১ পয়েন্টে এগিয়ে থেকে বিরতিতে যায় বাংলাদেশ। বিরতির পর তাদের খেলাতে ছন্দপতন হয়নি। রেইড কিংবা প্রতিপক্ষের খেলোয়াড়দের আটকে দিয়ে একের পর এক পয়েন্ট ঝুলিতে জমা পড়েছে।

৪৫-২৪ পয়েন্টে আবারও থাইল্যান্ডকে অল আউট করে বাংলাদেশ। শেষ দিকে আরও দুই পয়েন্ট যোগ করে লাল-সবুজ দলের জয় নিশ্চিত হয়। সেমিফাইনালে ম্যাচসেরা হয়েছেন বাংলাদেশ অধিনায়ক তুহিন তরফদার। আগামীকাল মঙ্গলবার ফাইনাল ম্যাচ হবে। ইরাক ও চীনা তাইপের মধ্যে বিজয়ী দলের সঙ্গে ট্রফির জন্য খেলবে বাংলাদেশ।