শেষ সেশনে সাকিবের তিন উইকেট

সাকিব আল হাসান (ফাইল ফটো)ভয়ঙ্কর রস টেলরকে ৭৭ রানে মেহেদী হাসান মিরাজ সাজঘরে পাঠানোর পর তৃতীয় সেশনে সাকিব আল হাসান ঝলক দেখালেন। হেনরি নিকলসের সঙ্গে মিচেল স্যান্টনার আরেকটি বড় জুটির ইঙ্গিত দেন। তবে  নিজের পঞ্চম ওভারে সাকিব স্যান্টনারকে ফিরিয়ে তৃতীয় সেশনের প্রথম উইকেট তুলে নেন। ৬১ বলে ২৯ রান করে এলবিডব্লিউ হন কিউই ব্যাটসম্যান। আম্পায়ারের আউটের সিদ্ধান্তের বিপরীতে রিভিউ চাইলেও ২২ গজে থাকতে পারেননি এ বাঁহাতি ব্যাটসম্যান। ৭৫ রানের জুটি গড়ে স্যান্টনার সাজঘরে ফেরার পর সাকিব তার ষষ্ঠ ওভারে দুই উইকেট পান। ১ রানে বোল্ড হন বিজে ওয়াটলিং ও রানের খাতা না খুলেই কলিন ডি গ্রান্ডহোম আউট হন বাংলাদেশি অলরাউন্ডারের কাছে। স্বাগতিকদের স্কোর ৭ উইকেটে ২৫৬ রান। নিকলস তার ক্যারিয়ারের চতুর্থ হাফসেঞ্চুরি করে অপরাজিত আছেন। অপর প্রান্তে নেমেছেন টিম সাউদি।

এর আগে হাফসেঞ্চুরি পূরণ করে সেঞ্চুরির পথে হাঁটছিলেন রস টেলর। বাংলাদেশের জন্য হুমকি হয়ে উঠা কিউই এই ব্যাটসম্যানকে থামেন  চা বিরতির আগে। ৭৭ রান করে টেলর আউট হয়েছেন বাংলাদেশি স্পিনারের বলে।

ক্রাইস্টচার্চ টেস্টে তিনি দ্বিতীয় কিউই ব্যাটসম্যান হিসেবে ৬ হাজারি টেস্ট রান ক্লাবে ঢুকেছেন। টেলর আউটের আগে অবশ্য কামরুল একটি সহজ ক্যাচ মিস করেন।

এর আগে বাধা হয়ে দাঁড়ানো টম ল্যাথামকে আউট করেছেন তাসকিন আহমেদ। বাংলাদেশি এই পেসারের বলে ল্যাথাম ধরা পড়েন উইকেটরক্ষক নুরুল হাসানের গ্লাভসে। কিউই এই ওপেনার আউট হয়েছেন ৬৮ রান করে। বাংলাদেশের সামনে বাধা হয়ে দাঁড়িয়েছিলেন ল্যাথাম-টেলর জুটি। হাফসেঞ্চুরি করেছেন তারা দুজনই। তাদের জুটিও পেরিয়ে গিয়েছিল শতকের ঘর। অবশেষে সেই জুটি ভাঙলেন তাসকিন।

দিনের ১৫তম ওভারে বল করতে এসে জোড়া উইকেট নেন ওয়েলিংটন টেস্টে ৩ উইকেট নেওয়া কামরুল ইসলাম রাব্বি। দিনের শুরু থেকে মধ্যাহ্ন বিরতি পর্যন্ত রুবেল, তাসকিন, মিরাজ সবাই ভালো বল করেছেন।

/এফএইচএম/