চতুর্থ দিনের খেলা শুরু

DAY 4-7ক্রাইস্টচার্চ টেস্টের চতুর্থ দিনের বল মাঠে গড়ালো। আধা ঘণ্টা দেরিতে অর্থাৎ বাংলাদেশ সময় ভোর ৪টায় শুরু হয়েছে চতুর্থ দিনের খেলা। স্থানীয় ঘড়িতে তখন বাজলো সকাল ১১টা।

সকালে ম্যাচ অফিসিয়ালরা উইকেট দেখে এই সিদ্ধান্ত দেন। আগে এই খেলা বাংলাদেশ সময় ভোর রাত সাড়ে ৩টায় শুরুর কথা ছিল।

দিনের তৃতীয় ওভারেই একটি উইকেট পেতে পারত বাংলাদেশ। দিনের তৃতীয় ওভারে কামরুল ইসলাম রাব্বির প্রথম বলে টিম সাউদির ব্যাট ছুঁয়ে বল যায় মেহেদী হাসান মিরাজের দিকে। কিন্তু স্লিপে দাঁড়ানো মিরাজ বল লুফে নিতে পারেননি। ৭ উইকেটে ২৮০ রান করেছে নিউজিল্যান্ড।
উল্লেখ্য বৃষ্টিতে ভিজে পরিত্যক্ত হয়েছে টেস্টের তৃতীয় দিনের খেলা। রবিবার রাতেও এখানে বৃষ্টি হয়েছে। কিন্তু আকাশ এখানে এখন এই রোদেলা, এই মেঘলা। তবে আজ এখানে বৃষ্টির সম্ভাবনা পূর্বাভাসে নেই। থেমে থেমে দমকা বাতাস বইছে।

নিউজিল্যান্ড সফরের শেষ খেলা শেষ এই টেস্টের প্রথম ইনিংসে প্রথম দিনে বাংলাদেশ ২৮৯ রানে অলআউট হয়ে যায়। কিন্তু দ্বিতীয় দিনে বোলাররা অনেক ভালো বল করাতে, শেষ বিকেলে বিশেষ সাকিব ঝলকে টেস্টের মোমেন্টাম তৈরি হয় অতিথিদের পক্ষে। কিন্তু রবিবার দিনভর টানা বৃষ্টিতে একটি বলও মাঠে না গড়ানোয় সেই মোমেন্টাম ক্ষতিগ্রস্ত হয়। নিউজিল্যান্ডের সংগ্রহ ৭ উইকেটে ২৬০ রান।

আজ দিনের শুরুর সেশনে বাংলাদেশের বোলাররা যদি দ্রুত প্রতিপক্ষের তিন উইকেট নিতে পারেন ব্যাটসম্যানরা যদি সূচনা করতে পারেন ভালো তবেই ম্যাচ আবার ঘুরতে পারে বাংলাদেশ দলের পক্ষে। এরজন্যে সবার চোখ এখন প্রথম সেশনে।

/এফএইচএম/